শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৪৮ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
রাশিয়া-ইউক্রেন যুদ্ধে বাংলাদেশে প্রভাব পড়বে না: পরিকল্পনামন্ত্রী

রাশিয়া-ইউক্রেন যুদ্ধে বাংলাদেশে প্রভাব পড়বে না: পরিকল্পনামন্ত্রী

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ চলমান রাশিয়া-ইউক্রেন যুদ্ধে বাংলাদেশে তাৎক্ষণিক কোনো প্রভাব পড়বে না বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেছেন, এ যুদ্ধে আমাদের অর্থনৈতিকভাবে বড় ক্ষতিও হবে না।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির হাসনরাজা মিলনায়তনে ‘উচ্চ রক্তচাপ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ’ সংক্রান্ত সচেতনতামূলক এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

পরিকল্পনামন্ত্রী বলেন, ইউক্রেনের সঙ্গে আমাদের বাণিজ্য এত খারাপ নয় যে ধস নামবে। কোনো কোনো ক্ষেত্রে পশ্চিমা দেশগুলোর সঙ্গে যে বাজার আছে এক্সপোর্ট-ইমপোর্ট এগুলো তো যাবেই। এগুলো আটকাবার কথা নয়। তবে এ যুদ্ধে আমি কোনো ইমিডিয়েট ইমপ্যাক্ট দেখছি না।

রাশিয়া প্রসঙ্গে মন্ত্রী বলেন, আমাদের অন্যতম বন্ধুরাষ্ট্র রাশিয়া। তাদের সঙ্গে আমাদের কিছু ব্যবসা রয়েছে। তবে তাও এত বেশি নয়। তাদের সঙ্গে এ সময়ে আমাদের সবচেয়ে বড় কাজ হলো রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প। তারা আমাদের ঋণ দিয়েছে। আমরা ঋণ নিয়ে সেই কাজ বাস্তবায়ন করছি। যে কাজ করোনার সময় বাধাপ্রাপ্ত হয়নি, আশা করছি এখনো হবে না।

সুনামগঞ্জ হার্ট ফাউন্ডশনের সভাপতি ডা. সৈয়দ মোনাওয়ার আলীর সভাপতিত্ব ও সুনামগঞ্জ প্রস ক্লাবের সভাপতি পঙ্কজ দে’র সঞ্চালনায় আলাচনাসভায় মূলপ্রবন্ধ উপস্থাপন করেন হাইপারটেনশন কমিটি অব ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশের সাধারণ সম্পাদক অধ্যাপক সাহেল রাজা চৌধুরী। আলাচনায় অংশ নেন সুনামগঞ্জ জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

সুত্রঃ জাগোনিউজ২৪ ডেস্ক

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com