শনিবার, ২৮ মে ২০২২, ০৯:১৬ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
শাবিপ্রবি ভিসির বাসভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

শাবিপ্রবি ভিসির বাসভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদের বাসভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

রোববার (২৩ জানুয়ারি) রাত পৌনে ৮টার দিকে তারা সংযোগ বিচ্ছিন্ন করেন। বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন আন্দোলনের অন্যতম মুখপাত্র সাদিয়া আফরিন।

আন্দোলনরত এ ছাত্রী বলেন, আমাদের অনশনের ১০০ ঘণ্টা পেরিয়ে গেলেও উপচার্য পদত্যাগ না করায় আমরা তার বাসভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছি।

এর আগে সন্ধ্যা থেকে উপাচার্যের বাসভবনে প্রবেশের মূল ফটকের সামনে অবস্থান নেন আন্দোলনরত শিক্ষার্থীরা। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গণমাধ্যমকর্মী ছাড়া উপাচার্যের বাসভবনের ভেতরে আর কাউকে ঢুকতে দিচ্ছেন না তারা।

নাফিজা আনজুম নামের আন্দোলনরত শিক্ষার্থী বলেন, ‘শান্তিপূর্ণভাবে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিচ্ছি। আমরা এখানে বসে অনশন করব আর সবাই গিয়ে উনার সঙ্গে দেখা করবে, সেটা আমরা চাই না। এ কারণে এই কর্মসূচি ঘোষণা করা হয়েছে।’

গত ১৩ জানুয়ারি থেকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট কমিটির পদত্যাগসহ তিন দফা দাবিতে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। পরে উপাচার্যের পদত্যাগের দাবিও সামনে আসে আন্দোলনে।

পরে ১৬ জানুয়ারি বিকেলে তিন দফা দাবি আদায়ে উপাচার্যকে বিশ্ববিদ্যালয়ের আইআইসিটি ভবনে অবরুদ্ধ করেন শিক্ষার্থীরা। পরে পুলিশ উপাচার্যকে উদ্ধার করতে গেলে শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। ওই সময় পুলিশ সাউন্ড গ্রেনেড, টিয়ারসেল ও রাবার বুলেট ছুড়ে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দেয়। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হন। পুলিশ ৩০০ জনকে অজ্ঞাত দেখিয়ে শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা করে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com