রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯:০২ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দেশে এখন কুঁড়ে ঘর নেই, আছে শুধু কবিতায়: হাছান মাহমুদ

দেশে এখন কুঁড়ে ঘর নেই, আছে শুধু কবিতায়: হাছান মাহমুদ

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, রাষ্ট্রপতির সংলাপে অংশ না নিয়ে বিএনপি আসলে নির্বাচনটা বানচাল করতে চায়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) সড়কদ্বীপে ‘দিনবদলের মেলা’র উদ্বোধনী অনুষ্ঠানে তিনি রোববার দুপুরে এ কথা বলেন। পোস্টার সাংস্কৃতিক সংসদ ও বজ্রকণ্ঠ সংগঠনের আয়োজিত এ অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি ছিলেন।

তথ্যমন্ত্রী বলেন, রাষ্ট্রপতি স্বচ্ছ প্রক্রিয়ার মাধ্যমে সবার মতামতের ভিত্তিতে নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে সংলাপের আয়োজন করেছেন। কিন্তু বিএনপি সেই সংলাপে যাবে না এবং সংলাপের বিরুদ্ধে নানা অপপ্রচার চালাচ্ছে। কারণ তারা যেভাবে ২০১৪ সালে নির্বাচন বানচাল করতে চেয়েছিল, ২০১৮ সালে ষড়যন্ত্র করেছিল-একইভাবে তারা আগামী নির্বাচনকে বানচাল করার ষড়যন্ত্রে লিপ্ত। কিন্তু দেশের মানুষ তাদের সেই সুযোগ দেবে না।

বাংলাদেশের উন্নতির চিত্র তুলে ধরতে গিয়ে মোটা চাল ও কুঁড়েঘরের ব্যবহার ‘বদলে’ যাওয়াকে নজির হিসেবে তুলে ধরেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

তিনি বলেছেন, এখন রিকশাওয়ালাও মোটা চাল খায় না, মোটা চাল এখন গরুকে খাওয়ানো হয়। বাংলাদেশে এখন আর কুঁড়ে ঘর নেই, কুঁড়েঘর শুধু কবিতায় আছে। আজ সেই কুঁড়েঘর লাকড়ি, গরু রাখা হয়, কিন্তু মানুষ থাকে না।

হাছান মাহমুদ বলেন, গত ১৩ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দিন বদলে গেছে। নব্বই দশকে স্লোগান ছিল শ্রমিকের মজুরি হতে হবে সাড়ে তিন কেজি চালের মূল্যের সমান। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রমিকের মজুরি এমন পর্যায়ে নিয়ে গেছেন যে, শ্রমিক একদিনের মজুরি দিয়ে ১২-১৩ কেজি চাল কিনতে পারে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com