বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:৪৩ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
বিপিএলে সাকিব-মাশরাফীসহ ৬ ক্রিকেটার ‘এ’ ক্যাটাগরিতে

বিপিএলে সাকিব-মাশরাফীসহ ৬ ক্রিকেটার ‘এ’ ক্যাটাগরিতে

স্পোর্টস ডেস্কঃ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্লেয়ার্স ড্রাফটের জন্য দেশি ক্রিকেটারদের তালিকা চূড়ান্ত করেছেন নির্বাচকরা। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এখনও আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেনি ক্রিকেটারদের নাম। তবে বিসিবির একটি সূত্র এসএনপিস্পোর্টসকে জানিয়েছে, কারা থাকছেন এবারের বিপিএলে সর্বোচ্চ ক্যাটাগরিতে।

এবারের বিপিএলে থাকছে না কোনো আইকন ক্রিকেটার। সব মিলিয়ে ২১০ জন দেশি ক্রিকেটারের নাম আছে প্লেয়ার্স ড্রাফটের তালিকায়। দেশি ক্রিকেটারদের ভাগ করা হয়েছে ছয়টি ক্যাটাগরিতে। সেগুলো হলো যথাক্রমে, এ, বি, সি, ডি, ই ও এফ গ্রেড। এর মধ্যে সর্বোচ্চ ক্যাটাগরি হলো এ। যেখানে রাখা হয়েছে দেশের ক্রিকেটের ছয় তারকাকে।

এই ক্যাটাগরিতে আছেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মাশরাফী বিন মোর্ত্তাজা ও মুস্তাফিজুর রহমান। এই সকল ক্রিকেটারদের পারিশ্রমিকও থাকছে সবচেয়ে বেশি। সর্বোচ্চ ৭০ লাখ টাকা করে এই ছয় ক্রিকেটার পাবেন। গেলবার এই ক্যাটাগরিতে সর্বোচ্চ পারিশ্রমিক ছিল ৫০ লাখ। এবার সেটা বেড়েছে।

এবারের আসরের প্লেয়ার্স ড্রাফটের তারিখ এখনও চূড়ান্ত করেনি। তবে ২৭ ডিসেম্বর কিংবা জানুয়ারির প্রথম সপ্তাহের যেকোনো একটা সময়ে হতে পারে ড্রাফট। ধারণা করা হচ্ছে ২৭ ডিসেম্বরই সেই প্লেয়ার্স ড্রাফটস হতে যাচ্ছে।

উল্লেখ্য, সবকিছু ঠিক থাকলে আগামী বছরের শুরুতে ২১ জানুয়ারি বসতে যাচ্ছে বিপিএলের অষ্টম আসর। ছয় দলের টুর্নামেন্টের ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে ১৮ ফেব্রুয়ারি। দেশের তিনটি ভেন্যুতে হবে খেলা। মিরপুরের শের-ই বাংলার হোম অব ক্রিকেট, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হবে এই ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্টটি। এবারের আসরে ড্রাফটের বাইরে থেকে ১ জন করে দেশি ক্রিকেটার ও ৩ জন বিদেশি ক্রিকেটার নেওয়ার সুযোগ পাচ্ছে ফ্র্যাঞ্চাইজিগুলো।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com