শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:০০ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ডোমিঙ্গোর চোখে, রোববারের শেষ সেশনেই বাংলাদেশের সর্বনাশ

ডোমিঙ্গোর চোখে, রোববারের শেষ সেশনেই বাংলাদেশের সর্বনাশ

স্পোর্টস ডেস্কঃ বাংলাদেশ কোচ ডোমিঙ্গোর মূল্যায়ন তৃতীয় দিনের শেষ সেশনেই যা সবর্নাশ হয়েছে। প্রথম ইনিংসে শেষ ১৪১ রানে পাকিস্তানের পুরো ১০ উইকেটের পতন ঘটিয়েছিলেন তাইজুল, এবাদত আর মিরাজরা। আর তাতেই বিনা উইকেটে ১৪৫ থেকে ২৮৬ রানে অলআউট হয়েছিল পাকিস্তান।

সোমবার ম্যাচের চতুর্থ দিন আবার বিনা উইকেটে ১০৯ রান করে ফেলেছেন পাকিস্তানের দুই ওপেনার আবিদ আলি ও আব্দুল্লাহ শফিক। শেষ দিন পাকিস্তানিদের দরকার ৯৩ রান। তা করতে পারলেই টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচটিতে শেষ হাসি হাসবে বাবর আজমের দল।

 

দুই ইনিংসে লিটন দাসের সেঞ্চুরি-হাফ সেঞ্চুরি, মুশফিকুর রহিমের প্রথম ইনিংসের ৯১ ও তাইজুলের ৭ উইকেট শিকারের পরও চতুর্থ দিন শেষে ব্যাকফুটে মুমিনুল হকের দল, পাকিস্তানিরা চালকের আসনে। জিততে হলে বাবর আজমের দলের দরকার আর মাত্র ৯৩ রান, হাতে আছে পুরো ১০ উইকেট।

অনেকেরই ধারণা ছিল চতুর্থ ইনিংসে ২০২ রান করাও কঠিন হতে পারে পাকিস্তানিদের। কিন্তু সোমবার শেষ দুই সেশনে প্রায় বিনা বাধায় জয়ের অর্ধেক পথ পাড়ি দিয়ে ফেলেছেন দুই পাকিস্তানি ওপেনার। এর আগে সকালের সেশনে পাকিস্তানি বোলাররাও ছড়ি ঘুরিয়েছেন।

 

সকালে হাসান আলীর ইন কাটার ছেড়ে দিয়ে বোল্ড হয়েছেন মুশফিকুর রহিম। তারপর শাহিন শাহ আফ্রিদীর বোলিং তোপে মিডল অর্ডার ভেঙেছে মুমিনুল বাহিনীর। আর লেজটা গুড়িয়ে দিয়েছেন অফস্পিনার সাজিদ খান।

বাংলাদেশ দলের ভক্তরা আশায় ছিলেন তাইজুল-মিরাজ-এবাদতরা দ্বিতীয় ইনিংসের শুরু থেকেই পাকিস্তানিদের পথে বাধা হয়ে দাড়াবেন। কিন্তু তারা কিছুই করতে পারেননি। উইকেটও তাদের পক্ষে নেই। তৃতীয় দিন বল টার্ন করেছে, গ্রিপ করেছে। আজ কিছুই হয়নি। তাই তাইজুল-মিরাজরাও কিছু করতে পারেননি।

তবে কি আজকের নির্বিষ বোলিংয়ের কারণেই ম্যাচ থেকে ছিটকে পড়লো বাংলাদেশ? কোচ রাসেল ডোমিঙ্গো অবশ্য তা মনে করেন না। তার মনে হয় আসলে গতকাল সকালের সেশনেই যা ক্ষতি হওয়ার হয়ে গেছে। যেখানে ৪৪ রানের লিড নেওয়ার পরেও অল্পেই ফিরে যান বাংলাদেশের প্রথম চার ব্যাটার।

ম্যাচের পর্যালেচনা করে টাইগার কোচ ডোমিঙ্গো বলেন, ‘আমরা প্রথম দুইদিন বেশ ভালো অবস্থায় ছিলাম। তৃতীয় দিনের বড় সময়ও খারাপ ছিল না অবস্থান। কিন্তু শেষ সেশনটি আমরা খারাপ খেলেছি। তাতেই আমরা চাপে পড়ে গেছি। এটা খুবই হতাশার। আমার মনে হয় ঐ সময়ের আগে আমরা ভাল ক্রিকেট খেলেছি।’

ডোমিঙ্গো মনে করেন উইকেটের চরিত্র অনুযায়ী তার দলের প্রথম ইনিংসের স্কোরটাও ভালো ছিল। বোলারদের অকুণ্ঠ প্রশংসা করে টাইগার কোচ বলেন, ‘বোলাররা খুবই ভালো করেছে। তাই লিড পেয়েছি আমরা। রোববার তৃতীয় দিনের শেষ সেশনটিই আমাদের পেছনে ঠেলে দিয়েছে। আমরা চাপে পড়ে গেছি।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com