বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৩৫ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সিলেটে ‘পরিবহন ধর্মঘট’ প্রত্যাহার

সিলেটে ‘পরিবহন ধর্মঘট’ প্রত্যাহার

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ সিলেটে আন্দোলন থেকে সরে দাঁড়িয়েছেন পরিবহন শ্রমিকরা। ৫ দফা দাবিতে সোমবার (২২ নভেম্বর) সকাল ছয়টা থেকে সিলেট বিভাগজুড়ে ডাকা অনির্দিষ্টকালের ‘পরিবহন ধর্মঘট’ প্রত্যাহার করেছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের বিভাগীয় কমিটি।

সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয়ে সোমবার (২২ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত অনুষ্ঠিত বৈঠক শেষে ফেডারেশন নেতৃবৃন্দ এ ঘোষণা দেন।

বিষয়টি সিলেটভিউ-কে রাত ১০টায় নিশ্চিত করেন ফেডারেশনের বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক সজীব আলী। তিনি জানান, সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিবের মধ্যস্থতায় বিভাগীয় কমিশনার কার্যালয়ে বৈঠক হয়। সন্ধ্যা ৭ টা থেকে প্রায় সাড়ে ৯ টা পর্যন্ত বৈঠকে ধর্মঘট স্থগিতের সিদ্ধান্ত হয়। এসময় দাবি শ্রমিকদের ৫টি দাবি পূরণে আগামী ৫ জানুয়ারি পর্যন্ত প্রশাসনকে সময় বেঁধে দিয়েছেন তারা। এর মধ্যে দাবিগুলো পূরণ না হলে আবারও আন্দোলনের পথে হাঁটবেন পরিবহন শ্রমিকরা।

বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন পুলিশের সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন, জেলা প্রশাসক কাজী এম এমদাদুল ইসলাম, সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)’র অতিরিক্ত কমিশনার পরিতোষ ঘোষ, জেলা পুলিশ সুপার ফরিদ উদ্দিন, সিলেট সিটি কর্পোরেশনের প্রতিনিধি, পরিবহন মালিকদের পক্ষে সিলেট বিভাগীয় ট্রাক মালিক গ্রুপের সভাপতি গোলাম হাদী ছয়ফুল, সাধারণ সম্পাদক মোঃ ফয়জুল ইসলাম, সিলেট জেলা সিএনজি অটোরিক্সা মালিক সমিতির সভাপতি শাহ মোঃ দিলওয়ার, সহ-সভাপতি ইকবাল আহমদ শাহাব, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারশনের সিলেট বিভাগীয় কমিটির পক্ষে ভারপ্রাপ্ত সভাপতি আবু সরকার, সাধারণ সম্পাদক সজিব আলী এবং শ্রমিক নেতৃবৃন্দের মধ্যে হাজী ময়নুল ইসলাম, রুনু মিয়া, আব্দুস সালাম, আমির উদ্দিন, মোহাম্মদ জাকারিয়া, আজাদ মিয়া, খলিল খান ও মতছির আলী প্রমুখ।

এর আগে সিলেটে সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও প্রশাসনের বিভিন্ন দপ্তরে ২১ নভেম্বর পর্যন্ত সময় বেঁধে দিয়ে স্মারকলিপি প্রদান করেছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির নেতৃবৃন্দ। সেই সময় শেষ হয় গত রোববার। কিন্তু তাদের ৫ দফা দাবি আদায় হয়নি বলে জানান পরিবহন শ্রমিক নেতৃবৃন্দ। ফলে সোমবার থেকে কঠোর আন্দোলনে নামে তারা। সোমবার ভোর ৬টা থেকে সিলেট বিভাগজুড়ে কর্মবিরতি পালন করেন পরিবহন শ্রমিকরা।

তাদের দাবিগুলো হচ্ছে- সিলেট জেলা অটোটেম্পু, অটোরিকশা চালক শ্রমিক জোট (রেজি নং: ২০৯৭)-এর ত্রি-বার্ষিক নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করা, ‘প্রহসনের নির্বাচন’ ও ‘বিনা প্রতিদ্ধন্ধিতায়’ ঘোষিত কমিটি বাতিল করা ও মনোনয়ন ফি বাবত আদায়কৃত সকল টাকা ফেরত প্রদান, সিলেটের আঞ্চলিক শ্রম দফতরের উপপরিচালককে প্রত্যাহার, সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন (রেজি নং: বি-১৪১৮) নেতৃবৃন্দের উপর দায়েরকৃত মামলাসমূহ প্রত্যাহার, ট্রাফিক পুলিশ ও হাইওয়ে পুলিশের সকল প্রকার হয়রানি বন্ধ, মেয়াদ উত্তীর্ণ শেরপুর, শেওলা, লামাকাজী, শাহপরাণ ও ফেঞ্চুগঞ্জ সেতু থেকে টোল আদায় বন্ধ এবং চৌহাট্টাসহ নগরীর বিভিন্ন স্থানে কার, মাইক্রোবাস, লেগুনা, সিএনজি অটোরিকশসহ সকল প্রকার গাড়ির পার্কিং ব্যবস্থা করা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com