বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৪৬ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট একনেকে অনুমোদন হওয়ায় জগন্নাথপুরে আনন্দ মিছিল

কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট একনেকে অনুমোদন হওয়ায় জগন্নাথপুরে আনন্দ মিছিল

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ জাতীয় অর্থনৈতিক পরিষদ একনেকে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট অনুমোদন লাভ করায় মঙ্গলবার(৫ অক্টোবর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পরিকল্পনা মন্ত্রী কে অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। জগন্নাথপুর পৌর কার্যালয়ের সামন থেকে বের হওয়া আনন্দ মিছিলটি সন্ধ্যায় শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পথ সভা করে। উপজেলা ছাত্র লীগ সভাপতি কল্যাণ কান্তি রায় সানী এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ রুহেলের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব,

আওয়ামী লীগ নেতা মুজিবুর রহমান, মাসুম আহমদ, উপজেলা যুবলীগ সহ সভাপতি শিক্ষক সাইফুল ইসলাম রিপন,প্যানেল মেয়র সাফরোজ ইসলাম মুন্না, পৌর যুবলীগ সাবেক আহ্বায়ক আকমল হোসেন ভূঁইয়া,সুজিত কুমার দে, উপজেলা ছাত্রলীগ নেতা সজিব রায় দুর্জয়,পৌর ছাত্র লীগ আহ্বায়ক মিছবা আহমেদ যুগ্ম আহ্বায়ক কামরান আহমেদ তোহেল তারেক প্রমুখ ,সভায় বক্তারা জাতীয় অর্থনৈতিক পরিষদ একনেকে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট অনুমোদন দেওয়ায় দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও উন্নয়নের মহানায়ক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কে অভিনন্দন জানানো হয়।

উপজেলা ছাত্রলীগের সভাপতি কল্যাণ কান্তি রায় সানী বলেন, জগন্নাথপুরবাসী গর্বিত পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের মতো একজন উন্নয়নের নায়ক পেয়েছিলাম।

উপজেলা যুবলীগ সহ সভাপতি শিক্ষক সাইফুল ইসলাম রিপন বলেন, আমরা সুভাগ্যবান দ্রুততম সময়ের মধ্যে কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটি একনেকে অনুমোদন লাভ করায়। তাই পরিকল্পনা মন্ত্রী প্রতি আমাদের বিশেষ কৃতজ্ঞতা। এর সুফল জগন্নাথপুরবাসী ভোগ করবে।
উপজেলা আওয়ামী লীগ নেতা মাসুম আহমদ বলেন, জগন্নাথপুরের উন্নয়নে প্রকল্পটি মাইলফলক হিসেবে কাজ করবে।
জগন্নাথপুর পৌর সভার প্যানেল মেয়র সাফরোজ ইসলাম বলেন, কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট বাস্তবায়নের মাধ্যমে জগন্নাথপুরবাসীর উন্নয়নে আরেক স্বপ্ন বাস্তবায়িত হল।

উপজেলা যুবলীগ সহ সভাপতি শিক্ষক সাইফুল ইসলাম রিপন বলেন, আমরা সুভাগ্যবান দ্রুততম সময়ের মধ্যে কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটি একনেকে অনুমোদন লাভ করায়। তাই পরিকল্পনা মন্ত্রী প্রতি আমাদের বিশেষ কৃতজ্ঞতা। এর সুফল জগন্নাথপুরবাসী ভোগ করবে।
জগন্নাথপুর উপজেলার পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব বলেন, জগন্নাথপুরবাসীর জন্য এটি অনেক বড় প্রাপ্তি। একনেকে প্রকল্পটি অনুমোদন লাভ করায় পরিকল্পনামন্ত্রী কে অভিনন্দন জানিয়ে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। প্রসঙ্গত মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে জাতীয় অর্থনৈতিক পরিষদ একনেক সভায় সুনামগঞ্জের জগন্নাথপুর ও নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলায় ৩৭৫ কোটি টাকা ব্যয়ে দুটি কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট বাস্তবায়ন একনেকে অনুমোদন লাভ করে। যার কাজ শুরু হয় চলতি বছরের জুলাই মাসে আর ২০২৬ সালের জুন মাসে সমাপ্ত হবে বলে উল্লেখ করা হয় ।

প্রসঙ্গত পাগলা জগন্নাথপুর আউশকান্দি আঞ্চলিক মহাসড়কের নারিকেলতলা নামক জায়গায় ১৫ একর জায়গা অধিগ্রহণ করে ১৭৮ কোটি টাকা ব্যয়ে কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটটি বাস্তবায়িত হবে।

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের সহায়তায় চার বছর মেয়াদি কৃষি ডিপ্লোমা কোর্সের আওতায় ডিপ্লোমা কৃষিবিদের সংখ্যা বৃদ্ধি করণ,শিক্ষা ও প্রশাসনিক ভবন ছাত্রাবাস (২০০)ছাত্রী নিবাস(২০০)অধ্যক্ষের জন্য বাসভবন,কর্মকর্তা,কর্মচারীদের জন্য ডরমিটারী,অতিথিশালা,মাল্টিপারপাস হলরুমসহ ২৮টি নতুন ভবন নির্মাণ করা হবে।
চার বছর মেয়াদি কৃষি ডিপ্লোমা কোর্স চালু করার জন্য জনবল নিয়োগ, কৃষিতে খামার যান্ত্রিককরণের উদ্যাক্তা সৃষ্টি ও দক্ষতা বৃদ্ধির জন্য কৃষি প্রশিক্ষণের ব্যবস্হা করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com