শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:০৮ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
জগন্নাথপুরে ‘স্মৃতিময় দিনগুলো’ বই এর মোড়ক উন্মোচন করলেন পরিকল্পনামন্ত্রী

জগন্নাথপুরে ‘স্মৃতিময় দিনগুলো’ বই এর মোড়ক উন্মোচন করলেন পরিকল্পনামন্ত্রী

স্টাফ রিপোর্টারঃ পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন বাঙালি জাতি তার কৃষ্টি সংস্কৃতি ইতিহাস ঐতিহ্য মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করে  এগিয়ে যাচ্ছে। বৈশ্বিক করোনা পরিস্থিতি কাটিয়ে উঠে বাংলাদেশ আবারও উন্নয়নের অগ্রযাত্রায় পথে হাঁটছে। দেশের অগ্রযাত্রায় তিনি সকলকে সহযোগিতার আহ্বান জানান। তিনি শনিবার দুপুরে  জগন্নাথপুর উপজেলা পরিষদ সন্মেলন কক্ষে জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান রচিত আত্মজীবনীমুলক গ্রন্হ স্মৃতিময় দিনগুলোর প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। উপজেলা পরিষদের চেয়ারম্যান স্মৃতিময় দিনগুলো গ্রন্থের প্রণেতা আলহাজ্ব আতাউর রহমান এর সভাপতিত্বে সাংবাদিক অমিত দেব এর সঞ্চালনায়

বিশেষ অতিথি ছিলেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ সহ সভাপতি প্রবীণ রাজনীতিবীদ সিদ্দিক আহমেদ, সিলেট প্রেসক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকী, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আকমল হোসেন,সেক্রেটারি রেজাউল করিম,উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজেদুল ইসলাম,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব,থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ইখতিয়ার উদ্দিন চৌধুরী, স্মৃতিময় দিনগুলো বইয়ের মুল প্রবন্ধ উপস্থাপন করেন মাসিক আল ইসলাহ সম্পাদক কবি সেলিম আউয়াল ও আলোচক হিসেবে বক্তব্য দেন  সিলেট ভাটেরিয়ানের আহ্বায়ক লুৎফুর রহমান।

অনুষ্ঠানে  পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানসহ আমন্ত্রিত অতিথিরা স্মৃতিময় দিনগুলো গ্রন্থের মোড়ক উন্মোচন করেন। প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান স্মৃতিময় দিনগুলো বইয়ের সফলতা কামনা করে আরো বলেন, আত্মজীবনীমুলক বইগুলো ইতিহাস ঐতিহ্যের উপদানের পাশাপাশি উৎসাহমুলক অনেক উপাদান থাকে যাতে মানুষ উপকৃত হয়। তিনি বলেন সহজ সরল সাবলীল ভাষায় রচিত স্মৃতিময় দিনগুলো বইটি পড়ে আমার ভালো লেগেছে। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজীবনী পড়তে নতুন প্রজন্মের প্রতি আহ্বান জানান। এছাড়াও জগন্নাথপুরের পাইলগাঁও জমিদার পরিবারের সন্তান ব্রজেন্দ্র নারায়ন চৌধুরীর আত্মজীবনী স্মৃতি ও প্রীতি বই পড়ে প্রীত হয়েছেন বলে উল্লেখ করেন।

বইয়ের মুল প্রবন্ধ উপস্থাপন করে কবি সেলিম আউয়াল বলেন, সিলেট বিভাগের আত্মজীবনীমুলক গ্রন্হের মধ্যে আতাউর রহমানের স্মৃতিময় দিনগুলো উল্লেখযোগ্য। বইয়ের লেখকের জীবনযাত্রার নানা বৈচিত্র্যময় অভিজ্ঞতা ও ইতিহাস সমৃদ্ধির অনেক তথ্য রয়েছে। যা পড়লে সমৃদ্ধ হওয়া যাবে।

বিশেষ অতিথির বক্তব্যে সিলেট প্রেসক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকী বলেন, আতাউর রহমান ব্যক্তিগত জীবনে অনেক গুনে সমৃদ্ধ। তাঁর স্মৃতিময় দিনগুলো পাঠকদেরকে সমৃদ্ধ করবে। জগন্নাথপুরতথা বৃহত্তর সিলেটে তাঁর সাংগঠনিক তৎপরতা প্রশংসনীয়। তিনি অনুষ্ঠানের প্রধান অতিথি পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান কে তাঁর আত্মজীবনী প্রকাশের অনুরোধ করেন।

সভাপতির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান স্মৃতিময় দিনগুলোর রচয়িতা আলহাজ্ব আতাউর রহমান বলেন, স্মৃতিময় দিনগুলো আমার কর্মময় ও ব্যক্তিগত জীবনের অভিজ্ঞতার আলোকে  শ্রেষ্ঠ প্রকাশনা। উক্ত প্রকাশনা অনুষ্ঠানে পরিকল্পনা মন্ত্রী সহ বিশিষ্টজনেরা উপস্থিত থেকে আলোচনায় অংশ নেওয়ায় আমি সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আমি আশা করছি বইটি পাঠক মহলে সমাদৃত হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com