শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৩৫ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
৩২ হাজার বিদেশি শ্রমিক নেবে মালয়েশিয়া

৩২ হাজার বিদেশি শ্রমিক নেবে মালয়েশিয়া

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ বৃক্ষরোপণ খাতে ৩২ হাজার বিদেশি শ্রমিক নিয়োগ দেবে মালয়েশিয়া। সরকারের পক্ষ থেকে বাগান খাতে শ্রমিকের ঘাটতি দূর করতে ৩২ হাজার বিদেশি শ্রমিক নিয়োগে দেশটির মন্ত্রিসভা সম্মত হয়েছে এবং জরুরি প্রয়োজনে উৎসদেশ থেকে শ্রমিক নিয়োগের প্রস্তুতি চলছে।

এছাড়া দেশটির মানবসম্পদ মন্ত্রণালয় (এমওএইচআর) স্ট্যান্ডিং অর্ডার অব অপারেশন (এসওপি) খসড়া করেছে এবং কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরের (কেএলআইএ) কাছে একটি বিদেশি শ্রমিক কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করেছে। যেখানে একসঙ্গে দুই হাজার শ্রমিক থাকতে পারবে।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রী এম সারভানান এক বিবৃতিতে এসব তথ্য জানিয়েছেন।

সারাভানান বলেন, প্রধানমন্ত্রীর দপ্তরের (অর্থনীতি বিষয়ক) মুস্তাপা মোহাম্মদ গত ১২ সেপ্টেম্বর এক বিবৃতিতে বলেন, পাম-অয়েলসহ বাগান খাতে জনবলের ঘাটতি রয়েছে, তা দূরীকরণে মানবসম্পদ মন্ত্রণালয় একমত পোষণ করেছে। রোপণ খাতে শ্রমিকের অভাব জাতীয় আয়ে ক্ষতির ঝুঁকি তৈরি করেছে যা বছরে ২০ বিলিয়ন রিঙ্গিত, বিশেষ করে পাম-অয়েল খাতে।

এক্ষেত্রে, কেএসএম স্থানীয় শ্রমিকদের দিয়ে শূন্যপদ পূরণ করতে আগ্রহী করার পরও কোনো সাড়া মেলেনি। ফলে, বিদেশি শ্রমিক দিয়ে শূন্যস্থান পূরণ করা দরকার বলে ব্যাখ্যা করেন তিনি।

মুস্তাপা তার রিপোর্টে বলেছেন, পাম-অয়েল শিল্পকে বড় সমস্যার মুখ থেকে বাঁচাতে তিন সপ্তাহের মধ্যে বিদেশি শ্রমিকের অভাবের সমস্যা সমাধান করা হবে।

এদিকে পাম বাগানের শ্রমিক সংকট দূরীকরণে বিদেশি শ্রমিক নিয়োগের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে মালয়েশিয়ার চাইনিজ চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এসিসিসিআইএম)। শুক্রবার এক বিবৃতিতে এসিসিসিআইএম জানিয়েছে, এই পদক্ষেপ পাম-অয়েল শিল্পসহ বৃক্ষরোপণ খাতকে স্বস্তি দেবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com