মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:২১ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
শান্তিগঞ্জে প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে অনুদানের চেক বিতরণ করলেন- পরিকল্পনামন্ত্রী

শান্তিগঞ্জে প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে অনুদানের চেক বিতরণ করলেন- পরিকল্পনামন্ত্রী

স্টাফ রিপোর্টারঃ পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান (এমপি) বলেছেন,  আমাদের সরকার চায় দেশের সব মানুষের সমান উন্নয়ন। তাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও চান নিচ থেকে উন্নয়ন টা হোক। বিশেষ করে যারা নিম্ন আয়ের মানুষ তাদের দিকে তাঁর নজরটা একটু বেশি। আমাদের নারীদের ঘরের বাহিরে নিয়ে আসতে হবে এবং তাদের কাজে লাগাতে হবে। সরকার সমাজসেবা সহ বিভিন্ন মাধ্যমে পিছিয়ে পড়া নারী ও নিম্ন আয়ের মানুষদের সহযোগিতা করে আসছে। এখন নারীদের দক্ষতা বৃদ্ধিতে বিভিন্ন  কারিগরি প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে। এছাড়া তাদের উচ্চতর প্রশিক্ষণের জন্য বিটাকসহ বিভিন্ন কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপনের উদ্যােগ নেওয়া হচ্ছে। তাছাড়া প্রান্তিক জনগোষ্ঠীর মান উন্নয়নে নিরলসভাবে কাজ করছে আমাদের আওয়ামী লীগ সরকার। আজ দেশের প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ রয়েছে আগে এমন ছিলনা।
তিনি আরও বলেন, আমাদের সকল কাজের মধ্যে মায়া মমতা স্নেহ এবং আন্তরিকতা রাখতে হবে। কোনো ভেদাভেদ নয় উন্নয়নের স্বার্থে সবাইকে মিলেমিশে থাকতে হবে। সরকারের এই অনুদান নিয়েই আপনাদের শেষ নয়, এটাকে ভালভাবে কাজে লাগাতে হবে। আরেকটা কথা সকল পেশার মানুষকে আমাদের সম্মান করতে হবে। মন্ত্রী বলেন, আমরা চাই টাকা গ্রামে ডুকবে কারণ টাকা গ্রামে ডুকলেই দেশের প্রকৃত উন্নয়ন হবে। বর্তমনে গ্রামে আমরা টিউবওয়েল -ল্যাট্রিন দিচ্ছি আরও দিবো। গ্রামে এখন প্রচুর রাস্তাঘাট হচ্ছে আরও হবে।  আমরা গ্রামের মানুষ, আমাদের প্রকৃত বন্ধু হলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী আমাদের খুব বিশ্বাস করেন এবং স্নেহ করেন। সব হবে আপনারা শুধু আমাদের পাশে থাকুন। অন্যের কথায় কেউ বিভ্রান্ত হবেন না। আপনারা শুধু পরিশ্রমের সহিত কাজ করে চান সরকার সবসময় আপনাদের পাশে আছে।
শুক্রবার(১০ সেপ্টেম্বর) সকাল ১০ টায় শান্তিগঞ্জস্থ এফআইভিডিবির আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীন সমাজসেবা অধিদফতর কর্তৃক বাস্তবায়িত “বাংলাদেশের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন” শীর্ষক প্রকল্পের আওতায় ১শত ২৩ জন উপকারভোগীদের মাঝে ২২ লাখ ১৪ হাজার টাকার অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পরিকল্পনামন্ত্রী।
উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামানের সভাপতিত্বে ও সমাজসেবা কর্মকর্তা তাসলিমা আক্তার লিমার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক সুচিত্রা রায়।
এসময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, শান্তিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ, ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ জসিম উদ্দিন শরিফী, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) কাজী মোক্তাদির হোসেন, জয়কলস ইউপি চেয়ারম্যান মাসুদ মিয়া প্রমুখ। অনুষ্ঠানে উন্নয়নের মহাসড়কে শান্তিগঞ্জ উপজেলা ভিডিও চিত্রের উপস্থাপনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সকিনা আক্তার। এসময় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দসহ উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com