বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:০৯ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
জামালগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পরিদর্শনে মহাপরিচালক

জামালগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পরিদর্শনে মহাপরিচালক

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ জামালগঞ্জে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দেওয়া প্রধানমন্ত্রীর উপহারের ঘরের গুণগত মান ঠিক আছে কিনা তা যাচাই করতে পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) মো. আহসান কিবরিয়া সিদ্দিকীর নেতৃত্বে একটি টিম। শুক্রবার দুপুরে মহাপরিচালক (প্রশাসন) জামালগঞ্জ উপজেলা সদর ইউনিয়নের পূর্ব লক্ষ্মীপুর গ্রামের ২৬টি গৃহ নির্মাণ কার্যক্রম পরিদর্শন করেন। এ সময় মহাপরিচালক ভূমিহীন ও গৃহহীনদের সাথে কাজের গুণগত মান নিয়ে কথা বলেন। কার্যক্রম পরিদর্শন শেষে গুণগত মান নিয়ে মহাপরিচালক সন্তোষ প্রকাশ করেন।

মহাপরিচালক (প্রশাসন) মো. আহসান কিবরিয়া সিদ্দিকী বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে প্রধানমন্ত্রী গৃহহীনদের ঘর দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। এ প্রকল্প বাস্তবায়নে শতভাগ গুণগত মান বজায় রাখতে জেলা ও উপজেলা প্রশাসন কাজ করে যাচ্ছে। করোনা মহামারীর মধ্যেও প্রধানমন্ত্রীর কার্যালয়ের তত্বাবধানে জেলা ও উপজেলা পর্যায়ে সংশ্লিষ্ট সকল দপ্তর এবং স্থানীয় জনপ্রতিনিধিদের মধ্যে সমন্বয় করে এ প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।
উপকারভোগীদের সাথে আলাপকালে তিনি বলেন, এই প্রকল্প প্রধানমন্ত্রীর স্বপ্নের প্রকল্প। একজন গরীব লোক যিনি ঘর পাচ্ছেন সেই ঘরে তার একটা স্বপ্নের সূচনা হয়। কাজেই এটা নিয়ে কারও অবহেলা করার সুযোগ নেই। আপনারা জানেন যে, মাননীয় প্রধানমন্ত্রী আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে বিনা পয়সায় ভূমিহীন গৃহহীন পরিবারকে জমি ও ঘরের মালিকানা দেওয়া হয়েছে। যেটাকে আমরা বলি অন্তর্ভুক্তিমূলক উন্নয়নে শেখ হাসিনা মডেল। এই মডেল বাস্তবায়নের আওতায় দেশের সকল ভূমিহীন গৃহহীনদের অন্তর্ভুক্ত করা হয়। পর্যায়ক্রমে আরও গৃহ ও ভূমিহীনদের জায়গাসহ ঘর নির্মাণ করে দেওয়া হবে।
পরিদর্শনকালে উনার সাথে উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আল ইমরান রুহুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত দেব, জামালগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ সাইফুল আলম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. এরশাদ হোসেন, জামালগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান সাজ্জাদ মাহমুদ তালুকদার প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com