শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:২৬ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
মুরারিচাঁদ কবিতা পরিষদ’র নতুন নেতৃত্বে খালেদ ও এনাম

মুরারিচাঁদ কবিতা পরিষদ’র নতুন নেতৃত্বে খালেদ ও এনাম

আজ বৃহস্পতিবার (১৯.০৮.২১) সিলেটের ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এমসি) কলেজের অন্যতম সাহিত্য সংগঠন ‘মুরারিচাঁদ কবিতা পরিষদ’র ৯ম কার্যনির্বাহী কমিটি প্রকাশ করা হয়েছে।

প্রতিবছর মুরারিচাঁদ কবিতা পরিষদ তাদের গঠনতন্ত্র অনুসারে কার্যনির্বাহী কমিটি গঠন ও আনুষ্ঠানিকভাবে কমিটি প্রকাশ করে আসলেও করোনা মহামারী, লকডাউন ও প্রাসঙ্গিক কারণে যথাসময়ে কমিটি গঠন ও প্রকাশ সম্ভব হয়নি। তবে সংগঠনের সভাপতি সজল মালাকার স্বাক্ষরিত ও দায়িত্বপ্রাপ্ত শিক্ষক ড. সাহেদা আখতার ও সুনীল ইন্দু অধিকারীর সুপারিশকৃত নতুন কমিটির অনুমোদন দেন (১৮.০৮.২১) অধ্যক্ষ প্রফেসর মো. সালেহ আহমদ।

খালেদ মাসুদকে সভাপতি, এনামুল ইমামকে সাধারণ সম্পাদক ও হাসনাত জাহান তহবিলদার সুমনাকে সাংগঠনিক সম্পাদক করে ৯ম কার্যনির্বাহী কমিটি(২০২১-২২) গঠন করা হয়।

কার্যনির্বাহী কমিটির অন্যান্যরা হলেন সহ-সভাপতি নির্মল দেব শ্রাবণ, যুগ্ম সাধারণ সম্পাদক ইসরাত জাহান, অর্থ সম্পাদক রিংকু সরকার, প্রচার ও প্রকাশনা সম্পাদক স্বর্ণা পাল, দপ্তর ও পাঠাগার সম্পাদক শুভ চন্দ্র পাল, আবৃত্তি ও কর্মশালা সম্পাদক স্বর্ণা দে, শিক্ষা ও গবেষণা সম্পাদক প্রিয়া রানী নাথ ও কার্যনির্বাহী সদস্য জনি আকরাম, তৌহিদ হাসান শুভ, আসমা আক্তার ঊর্মিলা, গোপাল দেবনাথ ও মনির হাসান আবির।

উক্ত কমিটিতে সক্রিয় সিনিয়র সদস্য ‘সিনিয়র কার্যনির্বাহী সদস্য’ ও সক্রিয় সাধারণ সদস্য ‘কার্যনির্বাহী সদস্য’ হিসেবে দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, ২০১১ সালে ‘অখণ্ড পৃথিবী অসীম কবিতা’ শ্লোগানকে ধারণ করে যাত্রা শুরু করে মুরারিচাঁদ কবিতা পরিষদ। সংগঠনটি প্রতিষ্ঠালগ্ন থেকে প্রতিবছর ‘৫২ প্রশ্নে ২১ পুরস্কার- কুইজ প্রতিযোগিতা’, ‘মুরারিচাঁদ কলেজ বইমেলা’ ও ক্যাম্পাসের একমাত্র সাহিত্যপত্র ‘ত্রৈমাসিক জাগরণ’ প্রকাশসহ মুরারিচাঁদ কলেজে সাহিত্য ও সাংস্কৃতিক কার্যক্রম পরিচালনা করে আসছে এবং বর্তমান করোনাকালীন সময়ে নানাবিধ ভার্চুয়াল কার্যক্রম পরিচালনা করছে।

প্রেস বিজ্ঞপ্তি

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com