শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:২৮ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
শান্তিগঞ্জে কেন্দ্র পরিবর্তন হওয়ায় টিকা নিতে মানুষের ভীড়

শান্তিগঞ্জে কেন্দ্র পরিবর্তন হওয়ায় টিকা নিতে মানুষের ভীড়

স্টাফ রিপোর্টার:: 

করোনার তৃতীয় ঢেউ মোকাবিলা সহ এর বিস্তার রোধে গণমানুষকে সচেতন করতে সেইসাথে ভারতের ডেল্টা ভ্যারিয়েন্টের থাবা থেকে উপজেলাবাসীকে রক্ষা করতে শান্তিগঞ্জ উপজেলা প্রশাসন, স্থানীয় পুলিশ বাহিনী এবং স্বাস্থ্য বিভাগ সমানে পরিশ্রম করে যাচ্ছেন।

করোনায় দেশে শনাক্ত ও মৃত্যুর হার প্রতিদিন ঊর্ধ্বমুখী। সঙ্গতকারনে শান্তিগঞ্জেও একই অবস্থা বিরাজ করছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নবনির্মিত ভবনে বঙ্গবন্ধু মেডিকেল কলেজের ক্যাম্পাস হওয়ায় টিকাদানের প্রথম থেকেই উপজেলার পাগলা উপ-স্বাস্থ্য কেন্দ্রে চলছিল টিকাদান কার্যক্রম এতে যাতায়াত সমস্যার কারণে টিকা প্রতি মানুষের আগ্রহ কম ছিল। পাগলা উপস্বাস্থ্য কেন্দ্রে পর্যাপ্ত জায়গা না থাকায় এবং টিকা নিতে আসা মানুষের সংখ্যা বেশি হওয়ায় স্থান পরিবর্তন করে উপজেলার নবনির্মিত স্বাস্থ্য কমপ্লেক্স ভবনে টিকাদান শুরু হয়েছে। শান্তিগঞ্জ বাজারস্থ হওয়ায় স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা নিতে আসা মানুষের সংখ্যা বেড়েছে। যাতায়াত ব্যবস্থা আর পরিবেশ ভালো হওয়ায় উপজেলার অধিকাংশ মানুষ স্বতঃস্ফূর্ত করোনার টিকা নিতে স্বাস্থ্য কমপ্লেক্সে ভিড় করছেন।

স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, দেশে করোনার ভ্যাকসিন আসার পর থেকে এই উপজেলায় ১ম ধাপ টিকা দান কর্মসূচি শুরু হয় চলতি বছরের ৭ ফেব্রুয়ারী অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনিকার টিকা দিয়ে। ১ম ধাপের টিকা দান কর্মসূচি শেষ হয় গত ৩০ মে। সে সময় ১ম ধাপের টিকা নিতে মানুষকে তেমন উৎসাহী দেখা না গেলেও এবারের প্রেক্ষাপটে টিকা গ্রহনে যথেষ্ট আগ্রহ বেড়েছে। গত ১২ জুলাই ২য় ধাপের ১ম ডোজের টিকা দান শুরু করা হয়। এখন কেন্দ্রের স্থান পরিবর্তন হওয়ায় টিকা নিতে মানুষের ভীড় বেড়ছে। এখান থেকে প্রথমদিনেই টিকা নিয়েছেন ৫শত ৩০ জন, ২য় দিনে নিয়েছেন ৫শত ২৮ জন এবং ৩য় দিনে টিকা নিয়েছেন ৫শত ৩৫ জন।

এ ব্যাপারে শান্তিগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ জসিম উদ্দিন শরিফী বলেন, স্থান পরিবর্তন হওয়ায় টিকা নিতে মানুষের আগ্রহ বেড়েছে। এখান থেকে প্রথমদিনেই টিকা নিয়েছেন ৫৩০ জন, ২য় দিন নিয়েছেন ৫২৮ জন এবং ৩য় দিন টিকা নিয়েছেন ৫শত ৩৫ জন। টিকা নিতে আসাদের মধ্যে পুরুষের সংখ্যা বেশি। এখন দিন দিন টিকা নিতে জনসাধারণের মধ‍্যে আগ্রহ বাড়ছে। যত দিন যাচ্ছে টিকা কেন্দ্রে ভীড় আগের চেয়ে অনেক বেশী হচ্ছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com