শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:০২ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
শান্তিগঞ্জে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে পুড়ে ছাই হল ২ বসতঘর

শান্তিগঞ্জে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে পুড়ে ছাই হল ২ বসতঘর

স্টাফ রিপোর্টার:: 

সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়নের জামলাবাজে রান্না ঘরের গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণে ২ বসত ঘর পুড়ে ছাই হয়ে যাওয়ার খবর পাওয়া গেছে।

মঙ্গলবার (১০ আগস্ট ) বিকাল সাড়ে ৫ টায় উপজেলার জামলাবাজ গ্রামের মুক্তার আলী ও তার ভাইয়ের বাড়ীতে আগুনের এ ঘটনা ঘটেছে। স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আসলেও  আগুনে ঘরে থাকা নগদ টাকা, বাড়ির দলিল, গুরুত্বপূর্ণ কাগজপত্র ও আসবাবপত্র পুড়ে ছাই হয়ে আনুমানিক ৩ লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থরা জানায়।

স্থানীয় সূত্রে জানাযায়, মঙ্গলবার বিকেলে মুক্তার আলীর পুরো পরিবার শিমুলবাক ইউনিয়নের ঢালা গ্রামে দাওয়াতে গিয়েছিলেন। বিকেলে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আগুন লাগলে এলাকাবাসী তা দেখতে পেলে চারিদিকে চিৎকার শুরু হয়। উপজেলার ফায়ার স্টেশন যাওয়ার আগেই স্থানীয়দের চেষ্ঠায় আগুন নিয়ন্ত্রণে আনলেও ২ ভাইয়ের বসত ঘর জ্বলে পুড়ে ছাই হয় যায়। ক্ষতিগ্রস্ত পরিবারের মুক্তার আলী স্থানীয় নোয়াখালী বাজারের পাহারাদারের কাজ করেন বলেও জানায় স্থানীয়রা।

ক্ষতিগ্রস্ত মুক্তার আলী বলেন, আমার সব শেষ। আমি এখন পথের বিকারী। মেয়েকে বিয়ে দেয়ার জন্য ১ লাখ ৯০ হাজার টাকা জমিয়েছিলাম আগুনে আমার সারাজীবনের জমানো টাকাসহ ঘরবাড়ি পুড়ে ছাঁই হয়ে গেছে। এখন মাথাগোঁজার ঠাই নাই। আমি সরকারি সহযোগীতা চাই।

কামরুল ইসলাম সুমন নামের এক প্রত্যক্ষদর্শী তরুণ বলেন, হঠাৎ করেই আমরা বসতঘরে আগুন দেখতে পেয়ে আগুন নেভানোর কাজে ঝাপিয়ে পড়ি। তবে এর আগেই পুড়ে ছাঁই হয়ে যায় সবকিছু। বিত্তশালীদের এই অসহায় পরিবারের পাশে দাড়ানো উচিত।

মুঠোফোনে কথা হলে জামলাবাজ গ্রামের বাসিন্দা ও ৮ নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য নূর আহমদ বলেন, আগুন দ্রুত ছড়িয়ে পড়ায় ২ বসত ঘর পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে আনুমানিক ৩ লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। ২ পরিবারেরই আর্থনৈতিক অবস্থা খারাপ, তাদের সাহায্য জরুরী।

বর্তমান ইউপি সদস্য মহিবুর রহমান বলেন, মুক্তার আলী একজন সাধারণ মানুষ। হঠাৎ আগুন লেগে তার সবকিছু শেষ হয়ে গেছে। আমরা স্থানীয়দের সহযোগিতা আগুন নেভালেও সবকিছু ছাঁই হয়ে যায়।

এ ব্যাপারে শান্তিগঞ্জ ফায়ার স্টেশন অফিসার মজনু মিয়া বলেন, খবর পেয়ে আমরা যাওয়ার আগেই স্থানীয়রা আগুন নিভিয়ে দিয়েছেন। কত টাকার ক্ষয়ক্ষতি হয়েছে সঠিক করে বলতে পারব না ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com