বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:১৫ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ভাঙা ব্রিজ নিয়ে দুর্ভোগে ১৫ গ্রামের মানুষ

ভাঙা ব্রিজ নিয়ে দুর্ভোগে ১৫ গ্রামের মানুষ

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলায় নির্মাণের দুইমাস না যেতেই পানির স্রোতে ভেঙে পড়া ৩২ লাখ টাকার ব্রিজ এখন ভোগান্তির প্রধান কারণ। এক বছরেরও বেশি সময় ধরে ব্রিজটি ভেঙে হেলে পড়ে থাকলেও কোনো উদ্যোগ নেই উপজেলা প্রশাসনের। এতে স্থানীয় হাসাইল চরাঞ্চলের ১৫টি গ্রামের হাজার হাজার মানুষের যাতায়াতের প্রধান সড়কপথটি এখন বিচ্ছিন্ন। প্রতিদিন নিত্য ও জরুরি প্রয়োজনে পথটিতে চলাচলকারী গ্রামবাসীকে পড়তে হচ্ছে দুর্ভোগে।

সরজমিন গিয়ে জানা যায়, ২০২০ সালের এপ্রিলে টঙ্গীবাড়ী উপজেলার হাসাইল নগরজোয়ার খালের ওপর প্রধান সড়কে নির্মাণ করা হয় ব্রিজটি। উপজেলা প্রকল্প বাস্তাবায়ন অফিসের আওতায় এর নির্মাণ ব্যয় হয় ৩২ লাখ ৪১ হাজার টাকা। ব্রিজটি নির্মাণে উপজেলার চরাঞ্চলের ১৫টি গ্রাম ও পার্শ্ববর্তী শরীয়তপুর জেলার চরাঞ্চলের পাঁচগ্রামসহ মোট ২০টি গ্রামের মানুষের চলাচলের প্রধান পথ সুগম হয়। তবে নির্মাণের দুইমাস না যেতেই দেখা দেয় বিপত্তি। ওই বছরের জুনে বর্ষার পানির স্রোতে ভেঙে একপাশ হেলে পড়ে ব্রিজটির। ভেঙে যায় অ্যাপ্রোচ সড়কও। এতে চলাচলের একবারেই অনুপোযোগী হয়ে পড়ে ব্রিজটি। এরপর এক বছরেরও বেশি সময় পেরিয়ে গেলেও সেতুটি সংস্কারে কোনো উদ্যোগ নেয়া হয়নি।

স্থানীয় বাসিন্দা শেখ রাসেল ফখরুদ্দিন জানান, শুষ্ক মৌসুমে স্থানীয় এলাকাবাসী পাশের জমি দিয়ে হেঁটে গন্তব্যে যেতে পারলেও বর্ষা
এখন মৌসুমে পড়তে হচ্ছে চরম দুর্ভোগে। ব্রিজটি ভেঙে যাওয়ায় প্রধান সড়কেও যানবাহন চলতে পারছে না। বিচ্ছিন্ন সড়কের একপাশ থেকে অন্যপাশে যেতে হচ্ছে নৌকায়। এজন্য ভাড়াও গুনতে হচ্ছে বেশি।

jagonews24

 

স্থানীয়রা জানান, ব্রিজটি ভেঙে যাওয়ায় স্থানীয় ভাড়ায়চালিত মোটরসাইকেল চলাচল বন্ধ হয়ে গেছে। এতে বেকার হয়ে পড়েছেন অর্ধশতাধিক মোটরসাইকেল চালক।

কহিনুর নামের এক নারী বলেন, চিকিৎসার প্রয়োজনে উপজেলায় যেতে আসতে আমাদের দুর্ভোগ পোহাতে হয়। বৃদ্ধা, গর্ভবতী নারীদের ভোগান্তি আরও বেশি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা গেছে, স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা চেয়ারম্যানের সুপারিশেই ব্রিজটি নির্মাণ করা হয়। ঠিকাদারি প্রতিষ্ঠান মেঘলা এন্টারপ্রাইজ নির্মাণকাজের দায়িত্ব পায়। তবে কাজ শেষ হলেও আনুষ্ঠানিক উদ্ধোধনের আগেই বন্যায় ক্ষতিগ্রস্ত হয় ব্রিজটি।

jagonews24

হাসাইল-বানারী ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য (মেম্বার) কুদ্দুস মুন্সি বলেন, ‘এলাকার লোকজন জানতে চায় আমরা চেয়ারম্যান-মেম্বাররা ব্রিজটি ঠিক করি না কেন? কিন্তু এসব কাজ তো আমাদের না। আমরা কী করব।’

হাসাইল বানারী ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন হালদার জানান, এ বছরও ইউনিয়ন পরিষদ থেকে কিছু টাকা বরাদ্দ দেয়া হয়েছিল। তবে সংস্কার করা যায়নি।

jagonews24

এ বিষয়ে যোগযোগ করা হলেও কথা বলতে রাজি হননি টঙ্গীবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা পারভীন।

টঙ্গীবাড়ী ও লৌহজং উপজেলায় দায়িত্বরত প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাজেদা সরকার বলেন, আমি নতুন দায়িত্বে এসেছি। ব্রিজটির বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। নির্দেশনা অনুযায়ী এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

সুত্রঃ জাগোনিউজ২৪ ডটকম

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com