মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:০৯ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
এই জয়ের পরও আমরা মাটিতে পা রাখছি: মাহমুদউল্লাহ

এই জয়ের পরও আমরা মাটিতে পা রাখছি: মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে চারবারের সাক্ষাতে একক আধিপত্য বিস্তার করে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। ক্রিকেটের পরাশক্তির কাছে পাত্তাই পায়নি টাইগাররা। সে অবশ্য অনেক আগের কথা।

বাংলাদেশকে বরাবরই আন্ডারডগ ভেবে এসেছে অসিরা। যে কারণে বাংলাদেশকে আমন্ত্রণে আগ্রহ ছিল না তাদের। বাংলাদেশ সফরেও ছিল অনীহা।

এই প্রথমবার টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে দ্বিপাক্ষিক সিরিজে অসিদের মুখোমুখি বাংলাদেশ দল। তাও হাজারও শর্ত চাপিয়ে।

এরপরও এই সফরে পূর্ণশক্তির দল নিয়ে আসেনি অস্ট্রেলিয়া। আর সেই অস্ট্রেলিয়াকে টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো হারাল বাংলাদেশ। এ এক মধুর স্বাদ নিলেন মাহমুদউল্লাহ রিয়াদ।

বাংলাদেশের ছোড়া ১৩২ রানের মামুলি লক্ষ্যও পার করতে পারল না অসিরা। নির্ধারিত ২০ ওভারে ১০৮ রানে থেমে যেতে হয়েছে তাদের। নিজেদের সর্বনিম্ন পুঁজি নিয়েও ২৩ রানে জয় পেল বাংলাদেশ।

এ জয়ের প্রতিক্রিয়ায় বাংলাদেশ দলের অধিনায়ক তার সতীর্থদের সতর্ক করেছেন, এতে বেশি উচ্ছ্বাস দেখিয়ে আকাশে না উড়তে। দম্ভ না করতে।

এই প্রসঙ্গে মাহমুদউল্লাহ বলেন, ‘এই জয়ের পরও আমরা মাটিতে পা রাখছি। এই ম্যাচে জয় পেয়েছি। এটা শেষ। এখন সময় পরবর্তী ম্যাচের জন্য প্রস্তুত হওয়া। আর প্রথম বল থেকেই আমরা প্রাধান্য বিস্তারের চেষ্টা করব। আমাদের মাটিতেই পা রাখতে হবে।’

এমন জয়ের জন্য সমস্ত কৃতিত্ব দিলেন বোলারদের। বললেন, ‘এটা দারুণ ব্যাপার যে মাঠে সবার মাঝে জয়ের ক্ষুধা ছিল। বোলাররা দারুণভাবে তাদের পরিকল্পনা বাস্তবায়ন করেছে। প্রথম বল থেকেই যে আক্রমণাত্মক মনোভাবের দরকার ছিল সেটা আমরা দেখাতে পেরেছি।’

বুধবার সন্ধ্যা ৬টায় মিরপুরে শুরু হচ্ছে সিরিজের দ্বিতীয় ম্যাচ। তাই জয়ের উৎসবে মেতে ক্লান্ত হওয়ার সুযোগ নেই বাংলাদেশের।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com