বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৭:০২ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
অপু বিশ্বাসের বিষয়ে মুখ খুললেন বুবলী মুফতি ইব্রাহীমের বিরুদ্ধে মামলা হচ্ছে, কাল তোলা হবে আদালতে শান্তিগঞ্জে শেখ হাসিনার জন্মদিনে বৃক্ষরোপণ ও খাদ্য বিতরণ করলো ছাত্রলীগ চেয়ারম্যান প্রার্থী সামছুল ইসলাম রাজা’র উদ্যেগে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন শান্তিগঞ্জে কাপ‌ড়ের রং দি‌য়ে আইস‌ক্রিম তৈ‌রির দায়ে ৩ ফ্যাক্টরিকে জ‌রিমানা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে দেওয়ান ফরিদ গাজী স্মৃতি সংসদের দোয়া মাহফিল নানা আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করলো শান্তিগঞ্জ ছাত্রলীগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে শান্তিগঞ্জ আ.লীগের কেক কাটা ও আলোচনা সভা শেখ হাসিনার জন্মদিনে শান্তিগঞ্জ আ.লীগের কেক কাটা ও আলোচনা সভা আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে শান্তিগঞ্জে আলোচনা সভা
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
অস্ট্রেলিয়াকে মাটিতে নামাল বাংলাদেশ

অস্ট্রেলিয়াকে মাটিতে নামাল বাংলাদেশ

স্পোর্টস ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে চারবারের সাক্ষাতে একক আধিপত্য বিস্তার করে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। ক্রিকেটের পরাশক্তির কাছে পাত্তাই পায়নি টাইগাররা। সে অবশ্য অনেক আগের কথা।

বাংলাদেশকে বরাবরই আন্ডারডগ ভেবে এসেছে অসিরা। যে কারণে বাংলাদেশকে আমন্ত্রণে আগ্রহ ছিল না তাদের। বাংলাদেশ সফরেও ছিল অনীহা।

এই প্রথমবার টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে দ্বিপাক্ষিক সিরিজে অসিদের মুখোমুখি বাংলাদেশ দল। তাও হাজারও শর্ত চাপিয়ে।

আর অসিদের সব শর্তই মেনে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এরপরও এই সফরে পূর্ণশক্তির দল নিয়ে আসেনি অস্ট্রেলিয়া। প্রয়োজনও মনে করেনি। আর সেই অস্ট্রেলিয়াকে টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো হারাল বাংলাদেশ। এ এক মধুর স্বাদ নিলেন মাহমুদউল্লাহ। টি-টোয়েন্টিতে ‘বাঘের গর্জন’ শুনল অস্ট্রেলিয়া।

বাংলাদেশের ছোড়া ১৩২ রানের মামুলি লক্ষ্যও পার করতে পারল না অসিরা। নির্ধারিত ২০ ওভারে ১০৮ রানে থেমে যেতে হয়েছে তাদের। নিজেদের সর্বনিম্ন পুঁজি নিয়েও ২৩ রানে জয় পেল বাংলাদেশ।

দলের পক্ষে সর্বোচ্চ ইনিংস মিচেল মার্শের। ৪৫ বলে ৪৫ রান। এ ছাড়া আর কেউ মাথা উঁচু করে দাঁড়াবার নেই অস্ট্রেলিয়ার।

জিততে রেকর্ড গড়তে হত বাংলাদেশের। ২০১৬ সালে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ১৩৩ রান করেও জিতেছিল বাংলাদেশ। এবার জিতল ১৩২ রানের লক্ষ্য দিয়ে।

নিজেদের সর্বনিম্ন রান ডিফেন্ডের এই চ্যালেঞ্জে দল জিতেছে অনায়াসে। হাতে ধরা দিয়েছে দারুণ এক অর্জন, টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম জয়। অলরাউন্ডিং নৈপুণ্যে দেখালেন সাকিব।

দারুণ বোলিংয়ে নায়ক নাসুম আহমেদ। মাত্র ১৯ রান দিয়ে ৪ উইকেট নিলেন নাসুম। কিপটে বোলিং করেছেন দুই পেসার মোস্তাফিজ ও শরিফুল।

মাত্র ১৬ রান দিয়ে দুটি উইকেট শিকার মোস্তাফিজুরের। ১৯ রান দিয়ে শরিফুল পেয়েছেন দুটি।

প্রথমে ওয়ানডে। এরপর টেস্ট। সর্বশেষ টি-টোয়েন্টি। তিন সংস্করণেই অস্ট্রেলিয়াকে হারানোর স্বাদ পেল বাংলাদেশ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com