রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০২:০৯ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
সকল প্রকার উন্নয়ন দিয়ে গ্রামকে শহরে রুপান্তর করা হবে : পরিকল্পনামন্ত্রী আমরা উন্নয়নের অগ্রযাত্রার পথে হাঁটছি-জগন্নাথপুরে পরিকল্পনামন্ত্রী বৃথা গেলো মোস্তাফিজের দুর্দান্ত বোলিং, বড় হার রাজস্থানের শুটিংয়ে ফিরছেন শুভশ্রী আবারও শুটিংয়ে ফিরছেন নুসরাত বার কাউন্সিলের ফল প্রকাশ, আইনজীবী হলেন ৫ হাজার ৯৭২ জন জগন্নাথপুরে ‘স্মৃতিময় দিনগুলো’ বই এর মোড়ক উন্মোচন করলেন পরিকল্পনামন্ত্রী জগন্নাথপুরে ‘স্মৃতিময় দিনগুলো’ বই এর মোড়ক উন্মোচন করলেন পরিকল্পনামন্ত্রী ওসির কক্ষে আসামিকে জিজ্ঞাসাবাদ ফেসবুকে লাইভ! সিলেটজুড়ে তোলপাড় প্রবাসীদের দেশে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
মাত্র ৬ দিনেই ছাড়া যাবে ধূমপান!

মাত্র ৬ দিনেই ছাড়া যাবে ধূমপান!

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ মাত্র ছয় দিনেই ধূমপানের মতো বদভ্যাস ত্যাগ করা যাবে বলে দাবি করেছে একটি অ্যাপ।

অ্যাপটির নির্মাতাদের বক্তব্য— ধূমপান ছাড়ার জন্য সংযম থেকে শুরু করে ওষুধ সেবনের পরামর্শ দেওয়া হয়েছে। কিন্তু কিছু দিন যেতে না যেতে ধূমপায়ীরা এ ধরনের পদ্ধতিতে ক্লান্ত হয়ে পড়েন।

তবে তাদের দাবি— তারা একেবারে অন্য রকম পদ্ধতিতে ধূমপান ছাড়িয়ে দেবেন। তাদের এই নতুন পদ্ধতিতে যে কোনো ধূমপায়ীই অল্প কয়েক দিনেই এই অভ্যাস ত্যাগ করতে পারবেন।

ভারতের স্ট্যানফোর্ড, আইআইটি এবং আইআইএমের কয়েকজন মিলে তৈরি করেছেন এই অ্যাপটি। তারা জানিয়েছেন, মূলত ‘সিবিটি’ বা ‘কগনিটিভ বিহেভিয়রাল থেরাপি’র মাধ্যমে ধূমপানের অভ্যাস ছাড়ানোর কাজ করেন তারা।

নিজেদের ওয়েবসাইটে তারা জানিয়েছেন— ‘প্রতিদিন এক থেকে দেড় ঘণ্টা এই অ্যাপে সময় কাটাতে হবে। কিছু লেখা পড়তে হবে, কয়েকটি ভিডিও দেখতে হবে আর কিছুক্ষণ শরীরচর্চা করতে হবে।’ এতেই যে কোনো ধূমপায়ী ত্যাগ করে ফেলতে পারবেন ধূমপানের অভ্যাস।

মুম্বাইয়ের এক সংবাদমাধ্যমকে এই অ্যাপের মুখপাত্র জানিয়েছেন, ওষুধ, তামাক ছাড়ার লজেন্সের ওপর নির্ভরশীল করে নয়, ভাবনা-চিন্তায় বদল এনেই ধূমপানের অভ্যাস ত্যাগ করাতে পারে এই অ্যাপ।’

অ্যাপটির পরিষেবা এখনও পর্যন্ত সম্পূর্ণ বিনামূল্যেই পাওয়া যাচ্ছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com