বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:১৯ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
শান্তিগঞ্জ উপজেলায় টিকা নিতে আগ্রহ বেড়েছে মানুষের

শান্তিগঞ্জ উপজেলায় টিকা নিতে আগ্রহ বেড়েছে মানুষের

স্টাফ রিপোর্টার:: 

করোনার তৃতীয় ঢেউ মোকাবিলা সহ এর বিস্তার রোধে গণমানুষকে সচেতন করতে সেইসাথে ভারতের ডেল্টা ভ্যারিয়েন্টের থাবা থেকে উপজেলাবাসীকে রক্ষা করতে শান্তিগঞ্জ উপজেলা প্রশাসন, স্থানীয় পুলিশ বাহিনী এবং স্বাস্থ্য বিভাগ সমানে পরিশ্রম করে যাচ্ছেন।

করোনায় দেশে শনাক্ত ও মৃত্যুর হার প্রতিদিন ঊর্ধ্বমুখী। সঙ্গতকারনে শান্তিগঞ্জেও একই অবস্থা বিরাজ করছে। তবে চলমান প্রেক্ষাপটে উপজেলার অধিকাংশ মানুষ স্বতঃস্ফূর্ত করোনার টিকা নিতে পাগলা উপ-স্বাস্থ্য কেন্দ্রে ভিড় করছেন। তবে তাদের মধ্যে অধিকাংশই পুরুষ৷ টিকা নিতে নারীদের উপস্থিতি কম।

স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, দেশে করোনার ভ্যাকসিন আসার পর থেকে এই উপজেলায় ১ম ধাপ টিকা দান কর্মসূচি শুরু হয় চলতি বছরের ৭ ফেব্রুয়ারী অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনিকার টিকা দিয়ে। এরমধ্যে উপজেলায় প্রথম ডোজ টিকা নিয়েছেন ৩ হাজার ৫ শত ৫৭ জন এবং দ্বিতীয় ডোজ ২ হাজার ২ শত ৩২ জন। ১ম ধাপের টিকা দান কর্মসূচি শেষ হয় গত ৩০ মে। সে সময় ১ম ধাপের টিকা নিতে মানুষকে তেমন উৎসাহী দেখা না গেলেও এবারের প্রেক্ষাপটে টিকা গ্রহনে যথেষ্ট আগ্রহ বেড়েছে। গত ১২ জুলাই ২য় ধাপের ১ম ডোজের টিকা দান শুরু করা হয় এবং এ পর্যন্ত ১ হাজার ৩শত ০৪ জন টিকা নিয়েছেন।

এ ব্যাপারে শান্তিগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ জসিম উদ্দিন শরিফী বলেন, আমার উপজেলায় এ পর্যন্ত করোনা শনাক্ত রোগীর সংখ্যা ১৭৫ জন এরমধ্যে সুস্থ হয়েছেন ১৫০জন এবং মৃত্যুবরণ করেছেন ১ জন। এখন দিন দিন টিকা নিতে জনসাধারণের মধ‍্যে আগ্রহ বাড়ছে। যত দিন যাচ্ছে টিকা কেন্দ্রে ভীড় আগের চেয়ে অনেক বেশী হচ্ছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com