শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ০৯:৩৪ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ঘর পেয়ে কান্নায় ভেঙে পড়লেন ৮ বার নদীভাঙনের শিকার মনোয়ারা

ঘর পেয়ে কান্নায় ভেঙে পড়লেন ৮ বার নদীভাঙনের শিকার মনোয়ারা

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ ভোলায় প্রধানমন্ত্রীর জমি ও ঘর পেয়ে আবেগাপ্লুত হয়ে কান্নায় ভেঙে পড়েন ৮ বারের নদীভাঙা ও সব সম্পদ হারানো মনোয়ারা বেগম। তার বাড়ি জেলা সদরের পূর্বইলিশা ইউনিয়নের দালালবাজারে।

মেঘনার ভাঙনে একে একে আটবার তার বাড়ি বিলীন হয়েছে। সম্পদহারা মনোয়ারা তার পরিবারের ৬ জনকে নিয়ে অন্যের জমিতে দুর্বিষহ জীবন কাটাচ্ছিলেন। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে রোববার প্রধানমন্ত্রীর দেয়া উপহার পাকা ঘর পাওয়ার বিষয়টি বিশ্বাসই করতে পারছিলেন না।

একই কথা জানান ওই এলাকার জোৎস্না বেগম, আয়শা খাতুন, আমেনা বেগম। তারা দুই হাত তুলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া চান।

ভোলা জেলায় দ্বিতীয় দফায় প্রধানমন্ত্রীর দেয়া মুজিববর্ষের উপহার হিসেবে জমিসহ স্বপ্নের ঘর পাচ্ছেন ৩৭১ দরিদ্র্য পরিবার। এর মধ্যে রোববার ২৫৮ ঘর বিতরণ করা হয়। সকালে এসব ঘর আনুষ্ঠানিকভাবে বিতরণ ও হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দুই শতাংশ জমির উপর নির্মিত এসব ঘর নির্মাণে মোট ৭ কোটি ১০ লাখ ৪০ হাজার টাকা ব্যয় ধরা হয়েছে। প্রথম পর্যায়ে ৫২০টি ভূমিহীন পরিবার ঘর পেয়েছেন এ জেলায়। ওই সব ঘর এলাকায় বিদ্যুৎ সংযোগ ও গভীর নলকূপ বসিয়ে পানি সরবরাহের ব্যবস্থাও করা হয়।

জেলা প্রশাসক জানান, দ্বিতীয় পর্যায়ে জেলায় ৩৭১ ঘরের মধ্যে সদর উপজেলায়  ৫৫টি, বোরহানউদ্দিনে ১৬টি, দৌলতখানে ২০টি, লমোহনে ২০টি, তজুমদ্দিনে ১৫০টি, চরফ্যাশনে ৬০টি ও মনপুরায় ৫০টি ঘর পেয়েছে দরিদ্র পরিবার।

এদিকে ঘর বিতরণকালে ঢাকা থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সুবিধাভোগীদের খোঁজখবর নেন সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ।

এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধুর দ্বিতীয় স্বপ্ন ছিল ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ে তোলা। যেখানে গৃহহীন কেউ থাকবে না। সেই কাজই আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সফল করে চলেছেন।

এ সময় জেলা প্রশাসক মো. তৌফিক-ইলাহী চৌধুরীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, উপজেলা চেয়ারম্যান মো. মোশারফ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ফারুক আল মামুন, উপজেলা আওয়ামী লীগ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইউনুছ, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com