শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ০৯:৪৮ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দক্ষিণ সুনামগঞ্জে ‘মুজিব বর্ষ’ উপলক্ষে গৃহহীনরা পেলেন স্বপ্নের ঠিকানা

দক্ষিণ সুনামগঞ্জে ‘মুজিব বর্ষ’ উপলক্ষে গৃহহীনরা পেলেন স্বপ্নের ঠিকানা

স্টাফ রিপোর্টার:: 

সারা দেশের ন্যায় সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলাতেও ভূমিহীন ও গৃহহীন পরিবার দ্বিতীয় পর্যায়ে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার মুজিববর্ষের ঘর পেলেন ১০ টি পরিবার।

রোববার(২০ জুন) সকাল ১১ টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে একযোগে জমির দলিল প্রদান ও গৃহহীনদের ঘরের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় প্রকল্পটি বাস্তবায়ন করছে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পিআইও অফিস। গৃহহীনদের জন্য টিনশেড ঘরের মধ্যে দুটি কক্ষ সহ বারান্দা, একটি রান্নঘর, একটি বাথরুম ও ইউটিলিটি রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার বাস্তবায়নে মুজিববর্ষে সব গৃহ ও ভূমিহীনদের দ্বিতীয় পর্যায়ের তালিকা থেকে ঘর পেলেন তারা।

উপজেলার শান্তিগঞ্জস্থ এফআইভিডিবির হলরুমে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পক্ষে উপকারভোগীদের হাতে বাসগৃহের দলিল নবনির্মিত ঘরের চাবি তুলে দেন অতিথিবৃন্দ।
পাকা ঘর পেয়ে গৃহহীনরা, বাঁধ ভাঙ্গা আনন্দে অনেকেই অশ্রু সিক্ত হয়ে পড়ে। সকলে সমস্বরে মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

গৃহ উদ্বোধন পরবর্তী আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামানের সভাপতিত্বে ও উপজেলা সমবায় কর্মকর্তা মাসুদ আহমদের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট বিভাগের বিভাগীয় কমিশনার(সার্বিক) মো: জাকারিয়া। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহাদাৎ হোসেন ভুইঁয়া।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব হাসনাত হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা শফিকুল ইসলাম, থানার অফিসার ইনচার্জ(ওসি) কাজী মোক্তাদির হোসেন, জয়কলস ইউপি চেয়ারম্যান মাসুদ মিয়া প্রমুখ।

এসময় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ভূমিসহ গৃহ নির্মানের অগ্রাধিকার প্রকল্প ১ম পর্যায়ে ২৫১টি, ২য় পর্যায়ে ১২টিসহ মোট ২৬৩টি পরিবারকে) বাসগৃহ নির্মাণ করে দেওয়া হয়েছে। এর মধ্যে কিছু ঘরের কাজ বাকি রয়েছে যা জুন মাসের মধ্যেই শেষ হবে।

 

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com