শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:০৫ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দিরাই- শাল্লা সড়কের দাবিতে হবিবপুর ছাত্রকল্যাণ পরিষদের মানববন্ধন

দিরাই- শাল্লা সড়কের দাবিতে হবিবপুর ছাত্রকল্যাণ পরিষদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক::  

সুনামগঞ্জে দিরাই উপজেলা থেকে শাল্লা উপজেলা পর্যন্ত সরাসরি যাতায়াতের জন্য সড়ক নির্মাণের দাবিতে বুধবার দুপুরে মানববন্ধন হয়েছে। হবিবপুর ছাত্র কল্যাণ পরিষদের আয়োজনে ভাটি বাংলা কলেজের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে হবিবপুর ছাত্র কল্যাণ পরিষদের সদস্যরা ছাড়াও আনন্দপুর গ্রামের অনেকেই অংশগ্রহণ করেন।

মানববন্ধকারীরা বলেন, হাওর–অধ্যুষিত সুনামগঞ্জের শাল্লা যোগাযোগের ক্ষেত্রে অনেক অনুন্নত। সুনামগঞ্জ থেকে দিরাই উপজেলা পর্যন্ত সরাসরি সড়ক যোগাযোগ থাকলেও দিরাই থেকে শাল্লার সড়ক যোগাযোগ স্থাপিত হয়নি। এলাকাবাসীর দীর্ঘদিনের দাবির পরিপ্রেক্ষিতে এলাকার প্রয়াত নেতা সুরঞ্জিত সেনগুপ্তের চেষ্টায় ২০১১ সালে দিরাই-শাল্লা ১৯ কিলোমিটার সড়ক নির্মাণের একটি প্রকল্পের কাজ শুরু হয়েছিল। কিন্তু এই প্রকল্পের কিছু কাজ হলেও পরে সেই কাজ টেকেনি। অনেক সেতু ও কালভার্টের সংযোগ সড়ক নেই। কোথাও কোথাও হাওরের ঢেউয়ে সড়কের মাটি ভেসে গেছে। ফলে সড়ক যোগাযোগ স্থাপিত হয়নি।

তারা বলেন, বর্ষায় নৌকা আর হেমন্তে দিরাই উপজেলা থেকে হেটে বা ভাড়ায় চালিত মোটরসাইকেলে শাল্লায় যাতায়াত করতে হয় লোকজনকে। এতে চরম ভোগান্তিতে পড়ে মানুষ। এলাকার বর্তমান সাংসদ জয়া সেনগুপ্ত এই সড়ক নির্মাণের বিষয়ে একাধিকবার জাতীয় সংসদে কথা বলেছেন। সম্প্রতি এই সড়ক নির্মাণের জন্য আরেকটি প্রকল্প নিলেও সেটি এখনো অনুমোদন হয়নি। এই প্রকল্প দ্রুত অনুমোদন ও বাস্তবায়নের মাধ্যমে দ্রুত দিরাই-শাল্লা সরাসরি সড়ক যোগাযোগ স্থাপন করতে হবে।

মানববন্ধনে ছাত্র কল্যাণ পরিষদের সভাপতি টনিক চৌধুরীর সভাপতিত্বে ও পরিমল চন্দ্র দাসের সঞ্চালনায় বক্তব্য রাখেন জাকির হোসেন তালুকদার, বিপুল চন্দ্র দাস,নির্মল কান্তি রায়, কানন চন্দ্র দাস,সজীব দাস,দীপংকর দাস প্রমুখ

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com