মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:৩৩ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
এরিকসেনের ঘটনার ধাক্কা, এমন খেলেও হার ডেনমার্কের!

এরিকসেনের ঘটনার ধাক্কা, এমন খেলেও হার ডেনমার্কের!

স্পোর্টস ডেস্কঃ ম্যাচের মধ্যেই জ্ঞান হারিয়ে মাঠের মধ্যে পড়ে গেলেন ডেনমার্কের তারকা মিডফিল্ডার ক্রিশ্চিয়ান এরিকসেন। সতীর্থরা হতবিহ্বল, উৎকণ্ঠায় দর্শক-সমর্থকরাও। প্রাথমিক চিকিৎসার পরও যখন জ্ঞান ফিরল না, সতীর্থদের চোখ বেয়ে তখন পানি ঝরছে। কান্নায় ভেঙে পড়েছেন সমর্থকরাও।

এমন এক পরিস্থিতিতে ম্যাচ চালিয়ে যাওয়া সম্ভব? উয়েফা সিদ্ধান্ত নিল, ডেনমার্ক আর ফিনল্যান্ডের মধ্যকার ম্যাচটি স্থগিত করার। ৪৩ মিনিটের মাথায় বন্ধ করা হলো ম্যাচ।

বিজ্ঞাপন

এদিকে এরিকসেনকে হাসপাতালে নেয়া হয়। কিছুক্ষণের মধ্যেই তার জ্ঞান ফিরল, শঙ্কা কেটে গেল অনেকটাই। সতীর্থের শঙ্কামুক্ত হওয়ার খবর শুনে ডেনমার্কের খেলোয়াড়রা সিদ্ধান্ত নিলেন, ম্যাচের বাকি অংশটা খেলতে তারা মাঠে নামবেন।

কিন্তু মাঠে নামাই কি সব কিছু? কেমন জানি অগোছালো দেখাল টিম ডেনমার্ককে। একের পর এক সুযোগ তৈরি করলেন দলটির খেলোয়াড়রা, কিন্তু গোলমুখে গিয়েই যেন মনোযোগ হারিয়ে ফেলছিলেন। এমনকি পেনাল্টিও মিস হলো!

বিজ্ঞাপন

সবমিলিয়ে এরিকসেনের ঘটনার ধাক্কাটা যেন এলোমেলো করে দিল ডেনমার্ককে। পার্কেন স্টেডিয়ামে ইউরো কাপের ম্যাচে ফিনল্যান্ডের বিপক্ষে দাপট দেখিয়ে খেলেও ১-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়ল দলটি।

প্রথমবারের মতো ইউরোপিয়ান আসরে খেলতে এসে সাবেক চ্যাম্পিয়নদের হারিয়ে প্রথম ম্যাচেই চমক দেখাল নবাগত ফিনল্যান্ড।

বিজ্ঞাপন

প্রায় পৌনে দুই ঘণ্টা বিরতির পর খেলা শুরু হয় আবার। যেখানে বন্ধ হয়েছিল, সেই ৪৩ মিনিট থেকেই মাঠে গড়ায় ম্যাচটি। প্রথমার্ধের বাঁশি বাজে খেলা ফের শুরু হতে না হতেই।

প্রথমার্ধে দাপট দেখিয়ে খেলা ডেনমার্ক দ্বিতীয়ার্ধেও একের পর এক আক্রমণ করতে থাকে। কিন্তু এরই মধ্যে আচমকা গোল খেয়ে বসে দলটি। জেরে ইউরোনেনের ক্রস থেকে বক্সের মধ্যে দারুণ হেডে ফিনল্যান্ডকে এগিয়ে নেন জোয়েল পোহানপালো।

এরপরও ডেনমার্ক সুযোগ তৈরি করেছে। কিন্তু গোলমুখে গিয়ে খেই হারিয়েছে। এর মধ্যে সহজ সুযোগ চলে আসে ৭২ মিনিটে। ডি বক্সের মধ্যে ইউসুফ পলসনকে ফাউল করে বসেন ফিনল্যান্ডের পওলাস আরাজুরি।

পেনাল্টি শট, সহজেই সমতায় ফেরার সুযোগ। কিন্তু এরিকসেনের ঘটনায় ভেঙে পড়া ডেনমার্ক দল এই পেনাল্টিটাও মিস করলো। পিয়েরে এমিল হইবার্গের ডান পায়ের শট ডানদিকের কর্নারে ঝাঁপিয়ে পড়ে আটকে দেন ফিনল্যান্ড গোলরক্ষক লুকাস রাডেকি।

সেই ভুলে ভরা আক্রমণ চলেছে ম্যাচের শেষ পর্যন্ত। কখনও ফিনল্যান্ড গোলরক্ষক সামলে নিয়েছেন, কখনও শেষবেলায় উল্টোপাল্টা শট নিয়ে বসেছেন ডেনমার্কের আন্দ্রেস করনেলিয়াস, জানিক ভেস্তেরগার্ডরা।

ফলে ম্যাচে ৬৩ ভাগ বল নিয়ন্ত্রণে রেখে আর ২২টি শট নিয়েও গোলের দেখা পায়নি ডেনমার্ক। অন্যদিকে মাত্র একটিই শট জায়গামতো নিয়েছিল ফিনল্যান্ড, সেটিই হয়েছে গোল।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com