শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৪৯ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় তাহিরপুরের যুবক কারাগারে

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় তাহিরপুরের যুবক কারাগারে

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তিকারী এক যুবককে গ্রেপ্তার করেছে যাত্রাবাড়ী থানা পুলিশ। বুধবার সন্ধায় যাত্রাবাড়ি থানা পুলিশ ঢাকার যাত্রাবাড়ীতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত যুবকের নাম আবিরুল ইসলাম আলম (২৪)। সে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের বালিয়াঘাট (বাদড়গড়) গ্রামের সাবেক মেম্বার আব্দুল রশিদ তালুকদারের ছেলে। আজ বৃহস্পতিবার আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

গোয়েন্দা ও পুলিশ সূত্রে জানা যায়, গত ১৭ এপ্রিল রাত সাড়ে ৯ টার দিকে গ্রেফতারকৃত আবিরুল ইসলাম আলমের নিজস্ব ফেসবুক আইডি থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা-কে নিয়ে কটূক্তি করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোষ্ট করে। এ পোষ্টটি সুনামগঞ্জের গোয়েন্দা সংস্থার নজরে আসে। তারা বিষয়টি নিয়ে তদন্তে নামে এবং অভিযুক্ত আলমের বাড়িতে যায়। বাড়িতে গিয়ে পরিবারের লোকজনের সঙ্গে কথা বলে জানতে পারে সে যশোর ক্যান্টনমেন্টের সেনাবাহিনীর সিভিল পোষ্টের একটি স্কুলে অফিস সহায়ক পদে চাকরি করে। সেখানে খোঁজ নিয়ে গোয়েন্দা সংস্থার লোকজন জানতে পারে সে গত এক বছর আগে সেচ্চায় চাকরি অব্যাহতি দিয়ে ঢাকা সাভারের গ্লোবাল ফ্যাশন নামে একটি গার্মেন্টসে চাকরি করে। সাভার পুলিশের সহযোগিতায় গোয়েন্দা সংস্থার লোকজন গ্লোবাল ফ্যাশনে গিয়ে সুপার ভাইজারের সঙ্গে কথা বলে জানতে পারে সে ঐখানে চাকরি করছে গত এক বছর ধরে। তবে গত তিনদিন ধরে কোনো কারণে সে গার্মেন্সে আসছে না। পরে গোয়েন্দা সংস্থার লোকজন তথ্য প্রযুক্তির মাধ্যমে বুধবার সন্ধায় যাত্রা বাড়ির পুলিশের সহযোগিতায় তাকে যাত্রা বাড়ি থেকে গ্রেপ্তার করে।

আজ বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় সুনামগঞ্জের তাহিরপুর থানার ওসি মোহাম্মদ আব্দুল লতিফ তরফদার জানান, মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করায় তার বিরুদ্ধে তাহিরপুর থানায় মামলার প্রস্ততি চলছিল। পরে সিডিএস সূত্রে জানতে পারি ঢাকা যাত্রাবাড়ী থানায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে এবং  যাত্রাবাড়ী থানা পুলিশ তাকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার করেছে। বৃহস্পতিবার দুপুরে সংশ্লিষ্ট কোর্টের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানো হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com