শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:২৪ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
বাংলাদেশ-শ্রীলংকা দ্বিতীয় টেস্ট শুরু আজ

বাংলাদেশ-শ্রীলংকা দ্বিতীয় টেস্ট শুরু আজ

স্পোর্টস ডেস্কঃ রান উৎসবের প্রথম টেস্ট ড্র হয়েছে। ক্যান্ডির পাল্লেকেলেতে আজ শুরু দ্বিতীয় ও শেষ টেস্টে কী হবে? ভেন্যু সেই একই। তবে উইকেট নিষ্প্রাণ হবে না, আশা করা যায়। এক টেস্টে ভালো করে পরের টেস্টে শ্রীলংকায় জয় পাওয়ার সুখস্মৃতি আছে বাংলাদেশের। তাই সিরিজ জয়ের ভাবনা বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর।

শ্রীলংকায় যাওয়ার আগে ব্যাটসম্যানদের রান পাওয়া নিয়ে চিন্তায় ছিল টিম মানেজমেন্ট। প্রথম টেস্টে দারুণ ব্যাটিং করেছেন তামিম ইকবাল (১০১ বলে ৯০ ও ৯৮ বলে অপরাজিত ৭৪)। নাজমুল হোসেন শান্ত প্রথম সেঞ্চুরি (১৬৩) পেয়েছেন। মুমিনুল হক দেশের বাইরে প্রথম শত রানের ইনিংস খেলেছেন। ভালো সমর্থন দিয়েছেন মুশফিকুর রহিম ও লিটন দাস।

তবুও ব্যাটিংয়ে আরও উন্নতি আশা করছেন অধিনায়ক। মরা উইকেটে প্রথম টেস্টের চতুর্থদিনে একটি উইকেটও নিতে পারেননি বাংলাদেশের বোলাররা। তবুও তাসকিন, মিরাজরা যে বোলিং করেছেন তাতে আশার আলো দেখছেন কোচ। প্রথম টেস্টে প্রচণ্ড গরমের মধ্যেও ৩০-৩৫ ওভার করে বোলিং করতে হয়েছে পেস বোলারদের। মাঝে তিনদিনের সময়ে পর্যাপ্ত বিশ্রামের সুযোগ পাননি তাসকিনরা। বোলারদের ক্লান্তি নিয়ে দুর্ভাবনা বেশি।

শ্রীলংকায় এখন বাংলাদেশের মতো প্রচণ্ড গরম। আগামী পাঁচদিন তাপমাত্রা ৩০-৩১ ডিগ্রির মধ্যে ওঠা-নামা করবে। সেই সঙ্গে বৃষ্টির আশঙ্কাও রয়েছে। প্রথম টেস্টের সময় বৃষ্টি হলেও তেমন ক্ষতি হয়নি। দ্বিতীয় টেস্টের উইকেট ডমিঙ্গোর স্পোর্টিং মনে হয়েছে। আজ সকালে পিচ দেখে একাদশ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে টিম ম্যানেজমেন্ট। দ্বিতীয় ম্যাচের উইকেটে স্পিনাররা সুবিধা পেতে পারেন।

বুধবার দ্বিতীয় টেস্টের জন্য ১৫ জনের অপরিবর্তিত দল ঘোষণা করেছে বিসিবি। একাদশে একটি পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। প্রথম টেস্টে ফ্লাট উইকেটের কারণে পাঁচ বোলার নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ। দ্বিতীয় টেস্টেও একই একাদশ নিয়ে খেলার পরিকল্পনা থাকলেও একজন বোলার কম খেলানোর চিন্তা রয়েছে।

সিরিজ জয়ের সম্ভাবনা নিয়ে ডমিঙ্গো বলেন, ‘অবশ্যই আমরা সিরিজ জিততে চাই। আমাদের জন্য তা দারুণ হবে। আমরা জানি অনেক ভালো খেলতে হবে। শ্রীলংকা নিজেদের মাঠে কঠিন প্রতিপক্ষ। তবুও আমরা ফোকাস রাখছি এক সেশন করে এগোনোর ওপর। অবশ্যই লক্ষ্য বিদেশের মাটিতে সিরিজ জেতা।’

শ্রীলংকার অধিনায়ক দিমুথ করুনারত্নে আর মাত্র আট রান করলে ৫০০০ রানের ক্লাবে যোগ দেবেন। আগের ম্যাচে তিনি ডাবল সেঞ্চুরি করেছেন। একই সঙ্গে বাংলাদেশের জন্য হুমকি হতে পারেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান ধনাঞ্জয়া ডি সিলভা। বাংলাদেশের চেয়ে লংকান পেস আক্রমণ অভিজ্ঞ। তাদের স্পিন আক্রমণেও পরবির্তন আসছে। বাংলাদেশের বিপক্ষে হোম সিরিজে এর আগে অন্তত একটি টেস্ট জিতেছে শ্রীলংকা। দ্বিতীয় টেস্টও ড্র হলে এবার এর ব্যত্যয় হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com