বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৩৮ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
‘ভুয়া ডক্টরেট ডিগ্রি’ নিয়ে যা বললেন মমতাজ

‘ভুয়া ডক্টরেট ডিগ্রি’ নিয়ে যা বললেন মমতাজ

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ সংগীতে বিশেষ অবদানের জন্য গত শনিবার লোকগানের জনপ্রিয় শিল্পী ও এমপি মমতাজকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি প্রদান করেছে ভারতের তামিলনাড়ুর গ্লোবাল হিউম্যান পিস ইউনিভার্সিটি। মমতাজের হাতে এই সম্মাননা তুলে দেন বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান পি ম্যানুয়েল।

পরে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে বিতর্ক উঠে, যে বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রিটি দেয়া হয়েছে সেটির বৈধতা নিয়ে। অনেকে দাবি করেন, ভারতে এরকম ডিগ্রি অহরহ বিক্রি হয়। আর ভারতে গ্লোবাল হিউম্যান পিস ইউনিভার্সিটি নামে বৈধ কোনো বিশ্ববিদ্যালয় নেই। প্রতিষ্ঠানটি ডক্টরেট ডিগ্রি বিক্রি করে।

এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে মমতাজ গণমাধ্যমকে বলেন, আমার কাছে বিশ্ববিদ্যালয়টি ভুয়া মনে হয়নি। আর ভুয়া বলে যে বিশ্ববিদ্যালয়ের নাম আসছে সেটা এ বিশ্ববিদ্যালয় নয়।

কারণ হিসেবে তিনি বলেন, আমি নিজে ওই বিশ্ববিদ্যালয়ে উপস্থিত হয়ে এটা গ্রহণ করেছি। আমার হাতে এই সম্মাননা তুলে দেন বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান পি ম্যানুয়েল। একই সময়ে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি অর্জন করেছেন চেন্নাইয়ের সাবেক জেলা জজ থিরু এজে মুরুগানানথাম ও তামিলনাড়ুর আধ্যাত্মিক ধর্মগুরু খলিফা মাস্তান সাহেব।

তবে আমি আমি যা পেয়েছি তা আমার কাছে অনেক সম্মানের। আমি জীবনে অনেক সম্মাননা অর্জন করেছি। কিন্তু এটি আমার জীবনের অন্যতম একটি বড় ঘটনা। আমার জন্য অনেক বড় পাওয়া।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com