বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:০০ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
এরদোগানকে ‘স্বৈরশাসক’ আখ্যা ইতালির প্রধানমন্ত্রীর

এরদোগানকে ‘স্বৈরশাসক’ আখ্যা ইতালির প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্কঃ রিসেপ তায়েপ এরদোগান আধুনিক তুরস্কের সবচেয়ে শক্তিশালী নেতা। সমর্থকরা তাকে দেশের রক্ষাকর্তা হিসাবে দেখে থাকেন।

তাকে ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘি ‘স্বৈরশাসক’ হিসাবে আখ্যা দিয়েছেন। বুধবার ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ভন ডার লিয়েনকে তুরস্কে অবমাননা করার অভিযোগ এনে তার বিরুদ্ধে এরূপ মন্তব্য করেন তিনি। খবর আলজাজিরার।

মঙ্গলবার লিয়েন ও ইউরোপীয় কাউন্সিলের প্রেসিডেন্ট চার্লস মিশেল তুরস্কের প্রেসিডেন্টের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। সেখানে ছিল মাত্র দু’টি চেয়ার।

একটিতে বসলেন এরদোগান এবং অন্যটিতে মিশেল। ভন ডার লিয়েনকে যথারীতি দাঁড়িয়ে থাকতে হয়েছিল। তুরস্কের সরকারি ছবিগুলোতে অবশ্য তাকে একটি সোফায় বসে থাকতে দেখা গিয়েছিল।

ইতালির প্রেসিডেন্ট মারিও দ্রাঘি বুধবার বলেন, ‘ভন ডার লিয়েনকে যে ভীষণ অবমাননা করা হয়েছে, তাতে আমি খুবই অসন্তুষ্ট, ক্ষুব্ধ।’ তিনি আরও বলেন, ‘আসুন ওদের বুঝিয়ে দিতে বলি, ওরা আসলে কী? এই স্বৈরশাসকদের বুঝিয়ে দিতে হবে, বিশ্বসমাজে চলতে গেলে আরও সততা অর্জন করতে হবে।’

এদিকে ইতালি প্রধানমন্ত্রীর এ মন্তব্যের প্রতিবাদে তুর্কি পররাষ্ট্র মন্ত্রণালয় এটিকে ‘অপ্রয়োজনীয় ও কুরুচিপূর্ণ’ বলে আখ্যা দিয়েছে।

বৃহস্পতিবার তুর্কির পক্ষে দেওয়া ওই বিবৃতিতে আরও বলা হয়, দ্রাঘির এই মন্তব্য তুরস্ক ও ইতালির জোটচেতনাকে প্রশ্নবিদ্ধ করেছে। তার এ মন্তব্য ফিরিয়ে নেওয়া উচিত। সরকারিভাবে প্রতিবাদের পাশাপাশি তুর্কি পররাষ্ট্রমন্ত্রী কাভুসোগলু একটি টুইটবার্তায় এ মন্তব্যের তীব্র সমালোচনা করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com