শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৪৪ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
লকডাউনে ৩ কাজ করতে দক্ষিণ সুনামগঞ্জের ইউএনও’র অনুরোধ

লকডাউনে ৩ কাজ করতে দক্ষিণ সুনামগঞ্জের ইউএনও’র অনুরোধ

নিজস্ব প্রতিবেদক:: 

প্রাণঘাতী  করোনা ভাইরাস(কভিড-১৯) সংক্রমণ ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। প্রতিদিনই মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। এই বেসামাল পরিস্থিতিকে সামাল দিতে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে ১ সপ্তাহের লকডাউন ঘোষণা করেছে সরকার। আগামীকাল সোমবার থেকে ১ সপ্তাহের লকডাউন চলবে সারাদেশে৷ লকডাউন চলাকালীন সময়ে পর্যাপ্ত স্বাস্থ্যবিধি মেনে চলতে সবাইকে আহবান করা হয়েছে। এই লকডাউন চলাকালীন সময়ে মাত্র ৩ টি কাজ করতে অনুরোধ করেছেন দক্ষিণ সুনামগঞ্জের ইউএনও জেবুন নাহার শাম্মী।

ইউএনও শাম্মী তার অফিসিয়াল ফেসবুক পেজে যে তিনটি কাজ করতে অনুরোধ করেছেন তার হুবহু দেয়া হলো: আমরা আগামী দুসপ্তাহ মাত্র তিনটে কাজ করি। বেশি না, মাত্র তিনটে।

এক: বাইরে বেরোনো বন্ধ করে দিই। বন্ধ মানে বন্ধ। পাড়ার দোকান পর্যন্তও নয়। আত্মীয়, বন্ধু, প্রতিবেশী কারোর বাড়ি যাবো না, তাদেরও নিজের বাড়িতে ডাকবো না। যেখানে ভিড় বেশি বা কুড়ি জনের বেশি লোক জমায়েত হয়েছে সে জায়গা এড়িয়ে চলি। হোক সেটা শপিং মল বা ধর্মীয় স্থান। দুসপ্তাহ সেদ্ধ ভাত খেয়েই চালিয়ে নিই। চাল-ডাল-আলু-পেঁয়াজ মজুত আছে এতদিনে। বিরিয়ানি মশলা কিনতে না বেরোনোর প্রতিজ্ঞা করি…..

দুই: সাধারণ হাইজিন মেনে চলি। খাবার আগে এবং ঘন্টায় অন্তত একবার কনুই পর্যন্ত সাবান দিয়ে হাত ধুয়ে ফেলি। নাকে-মুখে হাত যথাসম্ভব কম দিই…..

তিন: “আমি একা কী করব? কেউই তো মানছে না”-এই মানসিকতা থেকে বেরিয়ে আসি। আমার মাধ্যমে যদি একজনও ক্ষতিগ্রস্থ হয় সে হবে আমার প্রিয়জন। বাবা, মা, স্বামী, স্ত্রী, ভাই, বোন অথবা সন্তান। একবার ভাবি, যার সঙ্গে আমি দিনের বেশিরভাগ সময় কাটাচ্ছি, তাকে আমিই মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছি না তো? বয়স্ক মানুষ ছাড়াও যাদের ব্লাডপ্রেসার, ডায়বেটিস, হার্টের অসুখ, কিডনি সমস্যা, ক্যান্সার বা অন্য কোনো সাধারণ ক্রনিক রোগ আছে, করোনাভাইরাসের সংস্পর্শে এলে তাঁদের মৃত্যুর হার কয়েকগুণ বেড়ে যায়।

আসুন দেখিয়ে দিই, প্রথম বিশ্বও যেটা পারেনি, আমরা গরিব রাষ্ট্র হয়েও সেটা পেরেছি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com