বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:০৩ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দক্ষিণ সুনামগঞ্জে আকস্মিক শিলাবৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি!

দক্ষিণ সুনামগঞ্জে আকস্মিক শিলাবৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি!

স্টাফ রিপোর্টারঃ বৃষ্টির জন্য হাহাকার ছিল কৃষকদের৷ ফসলের মাঠে স্বপ্ন জুড়ে আছে প্রত্যেকটি কৃষক পরিবারের৷ ভালো ফলনের আশায় বুক বেঁধে বসে আছেন তারা৷ তাদের আশায় বাগড়া দিতে বছরের প্রথম শিলাবৃষ্টিতে দক্ষিণের সুনামগঞ্জে বোরো ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। আকস্মিক এই শিলাবৃষ্টিতে শুধু ধানই নয় বিভিন্ন ফসলেরও বেশ ক্ষতি সাধন হয়েছে।
জানা গেছে, মঙ্গলবার (৯ মার্চ) রাত আনুমানিক ২টার দিকে প্রথমে গুড়িগুড়ি বৃষ্টি শুরু হলেও কিছুক্ষণ পর বজ্রসহ শিলাবৃষ্টি শুরু হয় উপজেলার বিভিন্ন গ্রামে। এই শিলাবৃষ্টি দেখে গ্রামের লোকজন আতঙ্কিত হয়ে পড়েন। শিলাবৃষ্টিতে বিভিন্ন গ্রামে পড়ে আছে বড় বড় শিল, যার আঘাতে অনেকের বসতঘরের টিন ছিদ্র হয়ে গেছে। ক্ষতি হয়েছে আম, লিচুসহ বোরো ধানের। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।
এক কৃষক আয়না মিয়া বলেন, এত দিন বৃষ্টির জন্য হাহাকার ছিল। শেষমেশ বৃষ্টি হলেও শিলাবৃষ্টির কারণে ধানের ব্যাপক ক্ষতি হয়। জানিনা এবার আমাদের ভাগ্যে কি আছে।
ডুংরিয়া গ্রামের কৃষক চমক আলী জানান, হঠাৎ করেই শিলাবৃষ্টি হওয়ায় হাওরের জমির ধান গাছ নুয়ে পড়েছে। এতে ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।
এ ব্যাপারে জানতে চাইলে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা সজীব আল মারুফ বলেন, চলতি বছরে দক্ষিণ সুনামগঞ্জ  উপজেলায় ২২ হাজার ২০০  হেক্টর জমিতে ইরি-বোরো ধানের আবাদ করা হয়েছে। যেহেতু এখনো ধানের মুকুল আসেনি তাই এই শিলাবৃষ্টির কারণে  ফসলের কোন  ক্ষতি হবে না। আমরা আশাবাদী আর কোনো প্রাকৃতিক দুর্যোগ না হলে কাটা-মাড়াইয়ের কাজ শেষে কৃষকরা ভালোভাবেই ফসল ঘরে তুলে লাভবান হবেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com