বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:২৩ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
রেলে ১২ হাজার লোক নিয়োগের বিজ্ঞপ্তি শিগগিরই

রেলে ১২ হাজার লোক নিয়োগের বিজ্ঞপ্তি শিগগিরই

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ বাংলাদেশ রেলওয়ের জনবল সংকট কাটাতে ১০ থেকে ১২ হাজার লোক নিয়োগের বিজ্ঞপ্তি শিগগিরই দেওয়া হতে পারে বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

বৃহস্পতিবার দুপুরে রেল ভবন কনফারেন্স হলে অনুষ্ঠিত ‘রেলওয়ে স্টেশনসংলগ্ন আধুনিক পাবলিক টয়লেট নির্মাণ’ শীর্ষক প্রকল্প ও ওয়াশ (ডব্লিউএএসএইচ) কর্মসূচির উদ্বোধন শেষে তিনি এ কথা জানান।

রেলমন্ত্রী  বলেন, বর্তমানে ১৩৭টি স্টেশন বন্ধ রয়েছে লোকবলের অভাবে। আমরা প্রথম ধাপে ১০ থেকে ১২ হাজার লোকবল একসঙ্গে নিয়োগ দেব রেলে, সেই পদক্ষেপ গ্রহণ করেছি। নিয়োগ দেওয়ার পর তাদের প্রশিক্ষণ দেব। আমরা আশা করছি, আগামী দুই থেকে তিন বছরের মধ্যে রেলের জনবল ঘাটতির অভিযোগ থেকে মুক্ত করতে পারব।

রেলের অবকাঠামোতেও ঘাটতি আছে জানিয়ে মন্ত্রী বলেন, সব ডাবল লাইন না হওয়া পর্যন্ত রেলের নিরাপত্তা ঝুঁকি থেকেই যাবে। আমরা একের পর এক উন্নয়ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করছি। রেলপথের আধুনিকায়ন করা হচ্ছে। অজুহাত নয়, সবাইকে দায়িত্ব নিয়ে কাজ করতে হবে।

রেলপথমন্ত্রী বলেন, স্টেশনগুলোতে পরিবেশবান্ধব ওয়াশ পরিষেবা কার্যক্রম পরিচালনা করা হবে। রেলওয়ে ও ওয়াটারএইডের মধ্যে এ বিষয়ে সমঝোতা হয়েছে। কমলাপুর স্টেশনে দুটি প্রকল্প নেওয়া হয়েছে। পর্যায়ক্রমে বাকি স্টেশনগুলোতেও এ ধরনের প্রকল্প নেওয়া হবে।

এ সময় রেলপথ সচিব মো. সেলিম রেজা, রেলওয়ে মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার, অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার সাহাদাত আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com