শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:০০ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়ামের নাম বদলে নিজের নামে রাখলেন মোদি

বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়ামের নাম বদলে নিজের নামে রাখলেন মোদি

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ গোলাপি বলে ভারত-ইংল্যান্ডের দিবারাত্রির টেস্ট ম্যাচ দিয়ে উদ্বোধন হয়েছে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামের।

তবে উদ্বোধনের পর পরই স্টেডিয়ামের নাম বদলে ফেলা হয়েছে। সর্দার প্যাটেল স্টেডিয়াম নামে আর ডাকা হবে না একে। এখন থেকে এর নাম নরেন্দ্র মোদি স্টেডিয়াম।

বুধবার বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট গ্রাউন্ডকে নিজের নামে করে নেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ভারতের গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

স্টেডিয়ামটির উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্যকালে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, গুজরাটের মুখ্যমন্ত্রী থাকার সময়েই এই স্টেডিয়ামের ধারণা তৈরি করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ওই সময়ে তিনি গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ছিলেন। নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে একসঙ্গে বসে খেলা দেখতে পারবেন এক লাখ ৩২ হাজার মানুষ। এটাই হবে দুনিয়ার সবচেয়ে বড় খেলাধুলার স্টেডিয়াম।

এ ঘটনার পর সমালোচনার ঝড় তুলেছেন মোদিবিরোধীরা।

তারা জানিয়েছেন, রাজনৈতিক নেতাদের নামে স্টেডিয়ামের নামকরণ ভারতে নতুন না হলেও কোনো নেতার জীবদ্দশায় বিষয়টি ঘটেনি। জওহরলাল নেহরুর নামে রয়েছে ৯টি স্টেডিয়াম। দিল্লি, গুয়াহাটি, বিজয়ওয়াড়াতে ইন্দিরা গান্ধীর নামেও স্টেডিয়াম রয়েছে। ডেরাডুনে, হায়দরাবাদ, কোচিতে রাজীব গান্ধীর নামে স্টেডিয়াম তৈরি হয়েছে। অটল বিহারি বাজপেয়ির নামে রয়েছে দুটি।

নামকরণের সময় এসব নেতা বেঁচে ছিলেন না। অথবা তাদের কারও ক্ষমতায় থাকার সময়ে করা হয়নি।  কিন্তু নরেন্দ্র মোদির বেলায় এমনটি ঘটেনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com