শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:০৩ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সুনামগঞ্জের ২৬ ইউনিয়নে ভোট হতে পারে প্রথম দফায়

সুনামগঞ্জের ২৬ ইউনিয়নে ভোট হতে পারে প্রথম দফায়

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ পৌর নির্বাচন শেষ হলেই ইউপি নির্বাচনের তফসিল হতে পারে। প্রধমদফায় সুনামগঞ্জের দোয়ারাবাজার, দক্ষিণ সুনামগঞ্জ ও সুনামগঞ্জ সদর উপজেলার ২৬ ইউনিয়নে হবে ভোট। এই ইউনিয়নগুলোর মেয়াদ শেষ হচ্ছে ২২ ও ২৩ এপ্রিল। বিশেষ কোন বাধা না থাকলে ২৩ এপ্রিলের মধ্যেই এই ইউনিয়নগুলোর ভোট হবে। এই ২৬ ইউনিয়নে দেড়শ’এর মতো সম্ভাব্য প্রার্থী গণসংযোগ শুরু করেছেন। সম্ভাব্য প্রার্থীর মধ্যে সরকার দলীয় সমর্থকই বেশি। সরকার দলীয়রা নিজেদের বায়োডাটা তৈরি করে জেলা নেতা ও নিজেদের পরিচিত কেন্দ্রীয় নেতাদের কাছেও জমা দিচ্ছেন। সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থাও সম্ভাব্য সকল প্রার্থীর বায়োডাটা সংগ্রহ শুরু করেছে।

সুনামগঞ্জ সদর উপজেলার ৯ ইউনিয়নে মেয়াদ শেষ হবার ১৮০ দিন শুরু হয়েছে গেল বছরের (২০২০ সাল) ২৫ অক্টোবর থেকে। এই বছরের ২২ এপ্রিল এই ইউনিয়ন পরিষদগুলোর মেয়াদ শেষ হবে। এর আগেই এই ৯ ইউনিয়নের নির্বাচন হবার কথা রয়েছে।
দক্ষিণ সুনামগঞ্জের ৮ ইউনিয়নের মেয়াদ শেষ হবার ১৮০ দিন শুরু হয়েছে গেল বছরের ২৫ অক্টোবর থেকে। এই বছরের ২২ এপ্রিল শেষ হবে এই ইউনিয়নগুলোর মেয়াদ।
দোয়ারাবাজার উপজেলার নয় ইউনিয়নের মেয়াদ শেষ হবার ১৮০ দিন শুরু হয়েছে গেল বছরের ২৩ অক্টোবর থেকে। মেয়াদ শেষ হবে এই বছরের ২৩ এপ্রিল।
এই ইউনিয়নগুলোর সম্ভাব্য প্রার্থীরা গণসংযোগের পাশাপাশি দলীয় ব্যানারে নির্বাচনে অংশগ্রহণে আগ্রহীরা নিজেদের দলের উপজেলা ও জেলা নেতাদের কাছে নিজেদের পরিচয় বৃত্তান্তও তুলে দিচ্ছেন। একইভাবে পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার পক্ষ থেকেও সম্ভাব্য প্রার্থীদের পরিচিতি সংগ্রহ করা হচ্ছে।
সিলেটের বিভাগীয় কার্যালয়ে কর্মরত গুরুত্বপূর্ণ একটি গোয়েন্দা সংস্থার একজন কর্মকর্তা জানান, ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণে আগ্রহীদের পরিচিতি সংগ্রহ করছেন তারা। পাশাপাশি পুলিশসহ অন্যরাও পরিচিতি সংগ্রহ করছেন।
সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন জানান, ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন তালিকা প্রথমে তৃণমূলে অর্থাৎ ইউনিয়ন আওয়ামী লীগ সিদ্ধান্ত নিয়ে তৈরি করবে। পরে উপজেলা কমিটির মাধ্যমে এটি জেলা কমিটির কাছে আসবে। জেলা কমিটি কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডে তালিকা জমা দেবে। তিনি জানান, সম্ভাব্য প্রার্থীদের অনেকেই জেলা নেতাদের সঙ্গেও সৌজন্য সাক্ষাত শুরু করেছেন।
জেলা নির্বাচন কর্মকর্তা মুরাদ উদ্দিন হাওলাদার জানান, করোনার জন্য নির্বাচন পেছাবে বলে মনে করেন না তিনি। মেয়াদ শেষ হবার আগেই ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিল হতে পারে। পৌরসভা নির্বাচন শেষ হলেই ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল হতে পারে বলে জানান তিনি। সেক্ষেত্রে সুনামগঞ্জের দোয়ারাবাজার, দক্ষিণ সুনামগঞ্জ ও সদর উপজেলার নির্বাচন আগে হবার কথা। এই ইউনিয়ন পরিষদের নির্বাচিত প্রতিনিধিদের মেয়াদ শেষ হবে ২২ ও ২৩ এপ্রিল।

সুত্রঃ সুনামগঞ্জের খবর

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com