বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৫:২৮ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
জগন্নাথপুরে সমাজসেবী সাজেদা খানমের দাফন সম্পন্ন আ.লীগের মহিলা বিষয়ক উপকমিটিতে অভিনেত্রী সুইটি ও ঊর্মিলা দক্ষিণ সুনামগঞ্জে আগুনে ভস্মীভূত ডিলারের দোকান : দশ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি        ধামাইল কবি প্রতাপ রঞ্জনের জন্মবার্ষিকীতে আলোচনা সভা ও ধামাইলগীতি আসর চোখের জলে চেয়ারম্যান আব্দুল হাশিমকে বিদায় চেয়ারম্যান আব্দুল হাশিমের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক ইভিএম জটিলতায় ৩টি ওয়ার্ডে ভোটাররা ভোট দিতে পারেননি বলে অভিযোগ আ.লীগ প্রার্থীর করোনায় আক্রান্ত হাসানুল হক ইনু, হাসপাতালে ভর্তি ভারত থেকে ২০ লাখ ভ্যাকসিন ঢাকায় আসছে বুধবার ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী জাহাঙ্গীর আলমের মতবিনিময় সভা
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
২৮ জানুয়ারির মধ্যে এইচএসসির ফল

২৮ জানুয়ারির মধ্যে এইচএসসির ফল

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ আগামী ২৮ জানুয়ারির মধ্যে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ হতে পারে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

সোমবার ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠক শেষে এ তথ্য জানান তিনি।

মন্ত্রিসভা বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে প্রধানমন্ত্রী ও সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রীরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যোগ দেন।

করোনাভাইরাস মহামারীর মধ্যে বিশেষ পরিস্থিতিতে এবারের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশে ‘মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড (সংশোধিত) আইন, ২০২১’ এর খসড়া চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

প্রসঙ্গত ১৩ লাখ ৬৫ হাজার ৭৮৯ জন শিক্ষার্থীর এবার এইচএসসি ও সমমানের পরীক্ষা দেয়ার কথা ছিল। পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল ১ এপ্রিল থেকে।

কিন্তু করোনাভাইসের কারণে ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেয় সরকার।

গত বছরের ৭ অক্টোবর এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী জানান, পঞ্চম ও অষ্টমের সমাপনীর মত এইচএসসি পরীক্ষাও এবার নেয়া যাচ্ছে না।

সেদিন তিনি বলেছিলেন, অষ্টমের সমাপনী এবং এসএসসির ফলাফলের গড় করে এবারের এইচএসসির ফল নির্ধারণ করা হবে। ডিসেম্বর মাসের মধ্যেই এই ফল ঘোষণা করা হবে।

এইচএসসি-সমমানের মূল্যায়নের ক্ষেত্রে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল যে প্রাধান্য পাবে, সে কথাও সরকারের তরফ থেকে জানানো হয়েছে।

জেএসসি-জেডিসির ফলাফলকে ২৫ এবং এসএসসির ফলকে ৭৫ শতাংশ বিবেচনায় নিয়ে উচ্চ মাধ্যমিকের ফল ঘোষিত হবে।

এছাড়া ২৯ ডিসেম্বর করোনাভাইরাস মহামারীর মধ্যে বিশেষ পরিস্থিতিতে এবারের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করতে একটি অধ্যাদেশ জারি করার কথা জানান শিক্ষামন্ত্রী দীপু মনি।

সুত্রঃ যুগান্তর

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com