বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৪৭ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সৌরভের হার্টে আরও দুটি স্টেন্ট বসানো হবে

সৌরভের হার্টে আরও দুটি স্টেন্ট বসানো হবে

স্পোর্টস ডেস্কঃ ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি ও সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর হৃদযন্ত্রের (হার্ট) ধমনিতে তিনটি ব্লক ধরা পড়লেও আপাতত বাইপাস সার্জারি করতে হচ্ছে না। ৯০ শতাংশের বেশি ব্লক থাকা ধমনিতে ইতোমধ্যে স্টেন্ট বসানো হয়েছে। বিশেষজ্ঞদের সঙ্গে পরামর্শ করে আরও দুটি স্টেন্ট বসানো হতে পারে।

কলকাতার উডল্যান্ডস হাসপাতালে ভর্তি সৌরভের মেডিকেল টিমে যোগ দিতে আজ সোমবার বেঙ্গালুরু থেকে কলকাতা আসছেন ডা. দেবী শেঠি। সৌরভের চিকিৎসা ও পর্যবেক্ষণ রিপোর্ট খতিয়ে দেখে তিনি মেডিকেল টিমের পাঁচ চিকিৎসকের সঙ্গে বৈঠক করবেন। নতুন করে দুটি স্টেন্ট বসানো নিয়ে তিনি মতামত দেবেন। রোববার সৌরভের দাদা সাবেক ক্রিকেটার স্নেহাশিস গাঙ্গুলী জানান, ডা. দেবী শেঠির সঙ্গে সৌরভ ও চিকিৎসকদের পৃথকভাবে ফোনে কথা হয়েছে। কলকাতায় আসার পর রিপোর্ট দেখে তিনি সৌরভের চিকিৎসা নিয়ে পরবর্তী সিদ্ধান্ত জানাবেন। রোববার সন্ধ্যায় হাসপাতাল সূত্র জানায়- সৌরভের শরীরের প্রায় সব প্যারামিটার স্বাভাবিক। তার পালস রেট ও রক্তচাপ স্বাভাবিক। শরীরে অক্সিজেনের মাত্রা ১০০ শতাংশ। সকালে করা ইসিজি রিপোর্টও সন্তোষজনক। অক্সিজেন সাপোর্ট খুলে দেওয়া হয়েছে।

মানসিকভাবেও খুব চনমনে মহারাজ। তিনি সাধারণ খাবার খেয়েছেন। বাড়ি থেকে আনা চিনিছাড়া চা খেয়েছেন তিনি। ছানা, টোস্ট, কর্নফ্লেক্স দিয়ে তিনি ব্রেকফাস্ট সেরেছেন।

হাসপাতালের সিইও ডা. রূপালী বসু জানান, রাতে ভালো ঘুম হয়েছে সৌরভের। গভীর রাতে একবার ঘুম ভেঙেছিল। তাকে আবার বেশ কিছু ওষুধপত্র দেওয়া হয়। কিছুক্ষণ পরই ফের ঘুমিয়ে পড়েন তিনি। সারা রাত একজন হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক তাকে পর্যবেক্ষণে রেখেছিলেন। সকালে তার রুটিন চেকআপ করা হয়। সব রিপোর্ট সন্তোষজনক।

রোববার সৌরভকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন সাবেকমন্ত্রী ও শিলিগুড়ির মেয়র সিপিএম নেতা অশোক ভট্টাচার্য। বেশ কিছুক্ষণ সৌরভের সঙ্গে কথা বলেন তিনি। বের হয়ে অশোক ভট্টাচার্যের ইঙ্গিত, রাজনীতিতে যাওয়ার জল্পনা তৈরি হওয়ায় সৌরভের ওপর মানসিক চাপ তৈরি হচ্ছিল। সেটাই সমস্যার কারণ হতে পারে। তিনি আরও বলেন, ডা. দেবী শেঠির সঙ্গে কথা হয়েছে। তার ওপর অহেতুক মানসিক চাপ যেন না দেওয়া হয়। উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রী ও বিজেপি নেতা কেশব মৌর্য ও কংগ্রেস সংসদ সদস্য প্রদীপ ভট্টাচার্য ও মন্ত্রী তাপস রায় তাকে দেখতে হাসপাতালে যান।

শনিবার রাতে ফোন করে সৌরভের শারীরিক অবস্থার খোঁজ-খবর নিয়েছেন ভারতীয় ক্রিকেটের নক্ষত্র শচীন টেন্ডুলকার ও সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। উল্লেখ্য, শনিবার দুপুরে জিমে শরীরচর্চা করতে গিয়ে হার্ট অ্যাটাক হওয়ায় কলকাতার উডল্যান্ডস হাসপাতালে ভর্তি হন সৌরভ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com