মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:০০ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
চট্টগ্রামের কাছে হার বরিশালের, জমে উঠল প্লে-অফের সমীকরণ

চট্টগ্রামের কাছে হার বরিশালের, জমে উঠল প্লে-অফের সমীকরণ

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ ম্যাচটা অতটা গুরুত্বপূর্ণ ছিল না গাজী গ্রুপ চট্টগ্রামের জন্য। আগেই প্লে-অফের টিকিট নিশ্চিত হওয়ায় এই ম্যাচে চার খেলোয়াড়কে বিশ্রাম দিয়েছিল তারা। তবু তাদের হারাতে পারেনি টুর্নামেন্টে টিকে থাকার লড়াইয়ে নামা ফরচুন বরিশাল। উল্টো ম্যাচটি ৭ উইকেটে জিতে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের রাউন্ড রবিন লিগের শীর্ষস্থান পুরোপুরি নিজেদের করে নিল চট্টগ্রাম।

সাইফ হাসান ও তামিমের ইকবালের চল্লিশোর্ধ্ব রানের ইনিংসের সুবাদে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১৪৯ রান করেছিল বরিশাল। জবাবে ঝড়ো ফিফটি করেন চট্টগ্রামের বাঁহাতি ওপেনার সৌম্য সরকার। যোগ্য সঙ্গ দেন সৈকত আলি, মাহমুদুল হাসান জয়রা। ঠিক দেড়শ রানের ম্যাচটি মাত্র ৩ উইকেট হারিয়ে ৯ বল হাতে রেখেই জিতে নিয়েছে মোহাম্মদ মিঠুনের দল।

চট্টগ্রামের জয়ে এখন জমে উঠল প্লে-অফের সমীকরণ। এরই মধ্যে সেরা চার নিশ্চিত হয়ে গেছে গাজী গ্রুপ চট্টগ্রাম, জেমকন বরিশাল ও বেক্সিমকো ঢাকার। বরিশালকে হারিয়ে ষষ্ঠ জয়ের মাধ্যমে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান পাকাপোক্তভাবে নিজেদের করে নিয়েছে চট্টগ্রাম। এছাড়া চারটি করে ম্যাচ জিতেছে খুলনা ও ঢাকা।

শনিবার রাউন্ড রবিন লিগের শেষ দিনে নির্ধারিত হবে প্লে-অফ রাউন্ডের চতুর্থ দল। মিনিস্টার গ্রুপ রাজশাহী ও ফরচুন বরিশালের মধ্যে একদল পাবে এই টিকিট। দুই দলই জিতেছে সমান দুইটি করে ম্যাচ। শনিবার রাজশাহীর প্রতিপক্ষ চট্টগ্রাম এবং বরিশাল খেলবে ঢাকার বিপক্ষে। সেদিনের দুই ম্যাচের ফলাফলের ওপরই নির্ভর করছে প্লে-অফের চতুর্থ টিকিট।

 

রান তাড়া করতে নেমে ইতিবাচক শুরু করেন দুই ওপেনার সৌম্য সরকার ও সৈকত আলি। এতে অবশ্য বড় অবদান ছিল বরিশালের ফিল্ডারদেরও। দুজনকেই অন্তত একবার করে জীবন পেয়েছেন। যা কাজে লাগিয়ে ঝড়ো ফিফটি করেন সৌম্য। সৈকতের ব্যাট থেকে আসে ৩৯ রানের ইনিংস। দশম ওভারে মেহেদি মিরাজের বলে আউট হওয়ার আগে ৩৩ বলে এই রান করেন সৈকত। তার বিদায়ে ভাঙে ৭৯ রানের উদ্বোধনী জুটি।

মূলত প্রথম উইকেটেই ম্যাচ নিজেদের দিকে নিয়ে নেয় চট্টগ্রাম। পরে দ্বিতীয় উইকেটে মাহমুদুল হাসান জয়ের সঙ্গে মাত্র ২৫ বলে ৪০ রানের জুটি গড়েন সৌম্য। দলকে প্রায় জয়ের কাছাকাছি পৌঁছে দিয়ে সাজঘরে ফেরেন সৌম্য। দুর্দান্ত সব শটে সাজানো ৩৭ বলে ৬২ রানের ইনিংসে ৭ চারের সঙ্গে ৩টি ছক্কা হাঁকান এ ড্যাশিং বাঁহাতি ওপেনার।

 

এরপর জয়ের জন্য আর তেমন কিছু বাকি ছিল না। তবু ম্যাচ শেষ করে ফিরতে পারেননি চট্টগ্রাম অধিনায়ক মোহাম্মদ মিঠুন। আউট হন ৫ বলে ৩ রান করে। শেষপর্যন্ত মাহমুদুল জয় ২৭ বলে ৩১ ও মোসাদ্দেক সৈকত ১১ বলে ১২ রান করে ম্যাচ জিতে মাঠ ছাড়েন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে দলকে শুভসূচনা এনে দেয়ার কাজটা দারুণভাবেই করেছেন তামিম ও সাইফ। দুজনের উদ্বোধনী জুটিতে এসেছে ১০.৫ ওভারে ৮৭ রান। ফিফটির সম্ভাবনা জাগিয়েও সাইফ ফিরে গেছেন ৪৬ রানে। মোসাদ্দেক সৈকতের ওভারে লেগ বিফোরের ফাঁদে ধরা পড়ার আগে ৬ চারের সঙ্গে ২ ছয়ের মারে ৪৬ রান করেছেন সাইফ।

একই বোলারের শিকার হয়েছেন তামিমও, তিনিও পারেননি ব্যক্তিগত ফিফটি করতে। ইনিংসের ১৩তম ওভারে মোসাদ্দেককে ফিরতি ক্যাচ দেন তামিম। তার ব্যাট থেকে আসে ৩৯ বলে ৫ চারের মারে ৪৩ রান। দলের সংগ্রহ তখন ঠিক ১০০ রান। কিন্তু এরপরের ৪৩ বলে সবমিলিয়ে মাত্র ৪৯ রান করতে পেরেছে বরিশাল। যেখানে শেষ ওভারেই এসেছে ১৫ রান।

দারুণ শুরুর পর বড় সংগ্রহ না পাওয়ার কারণ মিডল অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতা। হতাশ করেছেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান পারভেজ ইমন (১৪ বলে ১২), তৌহিদ হৃদয় (৮ বলে ৪), মেহেদি হাসান মিরাজ (৫ বলে ১) ও ইরফান শুক্কুররা (৪ বলে ২)। তাও শেষদিকে আফিফ হোসেন ধ্রুবর ১৬ বলে ২৮ রানের ইনিংসে রক্ষা। যার সুবাদে বরিশাল পেয়েছে ১৪৯ রানের সংগ্রহ।

চট্টগ্রামের পক্ষে বল হাতে ২টি করে উইকেট নিয়েছেন সঞ্জিত সাহা, মোসাদ্দেক সৈকত ও জিয়াউর রহমান। সবচেয়ে কিপটে বোলিং করেছেন মোসাদ্দেক। তার ৪ ওভারে খরচ মাত্র ১৬ রান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com