বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:১০ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
অপপ্রচারে বিভ্রান্ত না হবার আহ্বান জানালো জেলা আ.লীগ

অপপ্রচারে বিভ্রান্ত না হবার আহ্বান জানালো জেলা আ.লীগ

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিল- ২০২০’এর সংশোধনী সুপারিশ বিষয়ে দুটি নতুন প্রস্তাবনা যুক্ত করার অনুরোধ জানাবে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ। শুক্রবার রাজধানীর একটি হোটেলে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির বৈঠকে এমন সিদ্ধান্ত হয়েছে। একই সঙ্গে উন্নয়ন বাধাগ্রস্ত করার কোন উদ্যোগে আওয়ামী লীগের নেতা কর্মীদের যুক্ত না হবার আহ্বান জানানো হয়েছে। শনিবার দুপুরে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এই প্রতিবেদককে, ফোন করে বলেছেন, এই বিষয়ে গণমাধ্যমের দায়িত্বশীল ভূমিকা আশা করছেন তাঁরা।

জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান বললেন, শুক্রবার বিকাল ৩ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের বৈঠকে জেলা কমিটির ৭১ সদস্যের কমিটির ৬০ জন সদস্য উপস্থিত ছিলেন।
সংগঠনের জেলা সভাপতি মতিউর রহমান বলেন, সুনামগঞ্জে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^ বিদ্যালয় উপহার দেবার জন্য প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ও সুনামগঞ্জের কৃতী সন্তান পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের প্রতি কৃতজ্ঞতা জানাতে এই সভা আহ্বান করা হয়েছিল।
সভায় শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সুপারিশের কিছু অংশে সংশোধনী আনার প্রস্তাব করেন জেলা কমিটির সদস্যরা। পরে সর্বসম্মতভাবে সিদ্ধান্ত হয়, সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^ বিদ্যালয় বিলের দফা ৩ এর উপদফা (১) এর প্রথম লাইনে উল্লিখিত ‘জেলার’ শব্দটির পরিবর্তে ‘জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায়’ শব্দগুলি প্রতিস্থাপন করার সুপারিশের স্থলে ‘সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^ বিদ্যালয়’ বহাল রাখার প্রস্তাব পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নানকে জানানো হবে। একইসঙ্গে বিশ^ বিদ্যালয়ের স্থান জয়কলস হতে আহসান মারা সেতুর মধ্যে করার প্রস্তাব পরিকল্পনা মন্ত্রীকে জানিয়ে অনুরোধ করা হবে, তিনিই এই বিষয়ে যথায়ত উদ্যোগ যের গ্রহণ করেন।
মতিউর রহমান বলেন, শনিবার একটি পত্রিকায় ওই সভার সংবাদ এমনভাবে উপস্থাপন করা হয়েছে, যা আমাদের ব্যতিত করেছে। কেবল আমি নয়, সভায় উপস্থিত আওয়ামী লীগের সকল সদস্যই মর্মাহত হয়েছেন। তারা মনে করছেন, ‘এমন সংবাদ উস্কানিমূলক’।
মতিউর রহমান বলেন, আওয়ামী লীগ দায়িত্বশীল রাজনৈতিক দল, এই দলের যারা সরকারের দায়িত্ব পালন করেছেন, তারাও অত্যন্ত দায়িত্বশীল। পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান সুনামগঞ্জের কৃতী সন্তান তিনি প্রজ্ঞাবান ও দায়িত্বশীল মানুষ। গণমাধ্যম বা ব্যক্তি কেউই অহেতুক আওয়ামী লীগ বা আওয়ামী লীগের মন্ত্রীকে নিয়ে কটাক্ষ করলে সহ্য করা হবে না, এর জবাবও দেবে আওয়ামী লীগ।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন বলেন,‘আওয়ামী লীগের জেলা কমিটির শুক্রবারের বৈঠক, রাজনীতিতে একটি দৃষ্টান্ত, সরকারের উন্নয়ন বা দায়িত্বশীল মন্ত্রীকে সংগঠনের জেলা কমিটি বৈঠক করে সহায়তা করার সিদ্ধান্ত নেবার উদ্যোগ অন্য জেলায় খুব কম হয়েছে। আমরা এটি করেছি। গণমাধ্যমে আশা করি এই নিয়ে ইতিবাচক সংবাদ হবে।’
মতিউর রহমান ও ব্যারিস্টার ইমন জানান, জেলা আওয়ামী লীগের সভায় জেলা আওয়ামী লীগের সহসভাপতি মুহিবুর রহমান মানিক এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের সহসভাপতি নুরুল হুদা মুকুট, সদস্য মোয়াজ্জেম হোসেন রতন এমপি, সদস্য অ্যাডভোকেট শামীমা শাহ্রিয়ার এমপিসহ ৬০ জনের মতো নেতা ছিলেন। প্রায় সকলেই বক্তব্য রেখেছেন। এমন প্রাণবন্ত সভা সংগঠনের খুব কমই হয়। আমরা অনুপ্রাণিত। জেলা আওয়ামী লীগের উদ্যোগে পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নানকে সংবর্ধনা দেওয়া হবে বলে জানান এই দুই নেতা।
প্রসঙ্গত. গত ২ মার্চ মন্ত্রী সভার বৈঠকে ‘সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয় বিল সংসদে অনুমোদন লাভ করে। এরপর বিলটি ৭ সেপ্টেম্বর সংসদে উত্থাপিত হয়। পরে এ সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভায় বিশ্ব বিদ্যালয়টি দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলসের পার্শ্ববর্তী এলাকায় স্থাপনের সিদ্ধান্ত হয়। জেলা আওয়ামী লীগের সভায় শুক্রবার যে স্থানটির সুপারিশ করা হয়েছে, সেটিও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস মৌজার এবং জয়কলস থেকে আহসানমারা পর্যন্ত এলাকায়।

সুত্রঃ সুনামগঞ্জের খবর

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com