শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ১১:৩৭ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
প্রত্যাশিত বিশ্ববিদ্যালয় সমচার , ধন্যবাদ আয়োজন, অতঃপর গণজোয়ার

প্রত্যাশিত বিশ্ববিদ্যালয় সমচার , ধন্যবাদ আয়োজন, অতঃপর গণজোয়ার

নিজাম উদ্দিন খাঁন::

একটি প্রবাদ আছে, মাছ পাথর ধান
সুনামগঞ্জের প্রান অর্থাৎ সম্পদে পরিপুর্ন একটি জেলার নাম সুনামগঞ্জ । শুধু যে সম্পদে সমৃদ্ধ তা নয়,এই জেলাতে জন্ম গ্রহন করেছেন দার্শনিক দেওয়ান আজরফ,জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদ, সুরজিৎ সেন গুপ্ত,এম,এ,মান্নান, হুমায়ূন রশিদ চৌধুরী, হাসনরাজা,বাউল সম্রাট শাহ আব্দুল করিম,রাধারমন সহ অসংখ্য গুনীজন । এত সমৃদ্ধশালী হওয়া সত্ত্বেও এ জেলাটির কিন্ত একটি বদনাম ও আছে তা হলো শিক্ষায় দীক্ষায় এটির ৬৪ নম্বর অবস্থান ।

এই বিষয়টি নিয়ে সব সময় ভাবতেন সুনামগঞ্জের কৃতি সন্তান উন্নয়নের রুপকার, ভাটি বাংলার মানুষের স্বপ্নদ্রষ্টা মানুষের অন্তরের ভালবাসার একটি নাম জনাব এম, এ, মান্নান । তিনি স্বপ্ন দেখতেন হাওর পাড়ের মানুষের অভাব পুরনে এবং শিক্ষা দীক্ষায় পিছিয়ে পড়া জেলাটিকে কিভাবে সামনে নিয়ে আসা যায় । তিনি স্বপ্ন দেখতেন একটি বিশ্ববিদ্যালয় স্থাপনের । স্বপ্ন হল সত্যি,সময়ের ব্যবধানে তিনি আমলা থেকে রাজনীতিবীদ, এমপি, প্রতিমন্ত্রী, পর্যায়ক্রমে আজ তিনি গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পরিকল্পনা মন্ত্রী ।

এ স্থানে এসেই তিনি দেরী না করে তাঁর বুকে লালনকৃত সেই স্বপ্নের কথা, সুনামগঞ্জবাসির মনের কথা, বঙ্গবন্ধুর তনয়া জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ব্যাখ্যা করলেন । শেখ হাসিনা মান্নান মহোদয়ের মনের বাসনা এবং হাওর বেষ্ঠিত সুনামগঞ্জ জেলার বাস্তব অবস্থা উপলব্ধি করে মানুষের স্বপ্ন পুরনে তিনি ঘোষণা করলেন অগ্রাধিকার ভিত্তিতে সুনামগঞ্জ জেলায় একটি বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে । আর সেই দিন থেকে মানুষের ভিতরে একটি কল্পনা জল্পনা স্বপ্নের সেই বিশ্ববিদ্যালয় কখন হবে,কোথায় হবে? ইতিমধ্যে বিশ্ববিদ্যালয়কে কেন্দ্র করে অনেক কিছুই হয়ে গেল । স্থান নির্ধারণে অনেক পীর ফকিরে ঝাড়ফুঁকর ও দিল । কিন্ত শেষ পর্যন্ত সকল কল্পনা জল্পনার অবসান ঘটিয়ে স্থীর হলো সুনামগঞ্জ ঠিক রেখে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলাই স্থাপিত হবে স্বপ্নের সেই সুনামগঞ্জ বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় । আর এই সিদ্ধান্তের মধ্যে দিয়েই জয় হল শেখ হাসিনার, জয় হল এম, এ, মান্নানের, জয় হল সুনামগনজ বাসির । আজ সুনামগঞ্জবাসি গৌরাবান্বিত,আনন্দে উদ্ভেলিত । স্লোগানে স্লোগানে মুখরিত দক্ষিণ সুনামগঞ্জের শান্তিগঞ্জ , সবার মুখে মুখে মান্নান সাবের দুই নয়ন,সুনামগঞ্জের উন্নয়ন ।
ধন্যবাদ ও অভিনন্দন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা । ধন্যবাদ ও অভিনন্দন মাননীয় পরিকল্পনা মন্ত্রী এম, এ, মান্নান সত্য সমাগত মিথ্যা বিতাড়িত
সত্যের জয় অবশ্যম্ভাবী।

লেখক: সহকারী শিক্ষক ডুংরিয়া হাইস্কুল এন্ড কলেজ, দক্ষিণ সুনামগঞ্জ।      

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com