বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:৫৬ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দিরাইয়ে জেল হত্যা দিবস উপলক্ষে আওয়ামী লীগের সভা

দিরাইয়ে জেল হত্যা দিবস উপলক্ষে আওয়ামী লীগের সভা

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ  আজ ৩ নভেম্বর জেলহত্যা দিবস। দিবসটি উপলক্ষে মঙ্গলবার সন্ধ্যায় দিরাই উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে দলীয় কার্যালয়ে মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি সিরাজ উদ দৌলা তালুকদারের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক লুৎফুর রহমান এওর মিয়ার পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, স্থানীয় সাংসদ ড. জয়া সেনগুপ্তা।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি অ্যাডভোকেট সোহেল আহমদ, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট অভিরাম তালুকদার, দপ্তর সম্পাদক বিকাশ রায়, আওয়ামীলীগ নেতা আসাদ উল্লা, উপজেলা যুবলীগ সভাপতি রঞ্জন রায়, যুবলীগ নেতা ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহন চৌধুরী, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক জুয়েল মিয়া, ছাত্রলীগ নেতা সোহেল মিয়া, কলেজ ছাত্রলীগের যুগ্ম আহবায়ক সজীব নুর প্রমুখ।

এরআগে বাদ আসর দিরাই থানা জামে মসজিদে জাতীয় ৪ নেতার রুহের মাগফেরাত কামনা করে অনুষ্ঠিত দোয়া ও মিলাদ মাহফিল পরিচালনা করেন মাওলানা হাসান আলী।

প্রধান অতিথির বক্তব্যে ড. জয়া সেনগুপ্তা এমপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ’৭৫ এর ১৫ আগস্ট স্বপরিবারে হত্যার পর কারাগারের মধ্যে জাতীয় ৪ নেতাকে হত্যা জাতির ইতিহাসে দ্বিতীয় কলংকজনক অধ্যায়। ১৫ আগস্টের নির্মম হত্যাকাণ্ডের পর তিন মাসেরও কম সময়ের মধ্যে মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এএইচএম কামারুজ্জামান এবং ক্যাপ্টেন মনসুর আলীকে এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে নির্মমভাবে হত্যা করা হয়। এর আগে ১৫ আগস্টের পর এই চার জাতীয় নেতাকে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। জাতি মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতাকে যথাযথ শ্রদ্ধা প্রদর্শনের মাধ্যমে দেশের ইতিহাসের অন্যতম বর্বরোচিত এই কালো অধ্যায়টিকে স্মরণ করছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com