মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৭:৪৯ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
জাতীয় প্রাথমিক শিক্ষা পদক পেলেন সুনামগঞ্জের ইউএনও

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক পেলেন সুনামগঞ্জের ইউএনও

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   সুনামগঞ্জ সদর উপজেলার ইউএনও ইয়াসমিন নাহার রুমা জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২০ অর্জন করেছেন। তিনি ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ভাংনামারী ইউনিয়নের বারুয়ামারী গ্রামের মো. মগবুল হোসেন মাস্টারের কন্যা।

বাধ্যতামূলক প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন, ঝরেপড়া শিশুদের বিদ্যালয়ে নেয়া, পুষ্টিহীন মা ও শিশুদের সুস্বাস্থ্য রক্ষা, শিশুদের মানসিক ও শারীরিক বিকাশে অসামান্য অবদানের জন্য সোমবার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে এ সম্মাননা পদক পেয়েছেন।
ইয়াসমিন নাহার রুমা ৩১তম বিসিএসে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের কার্যালয়ে প্রথম যোগদান করেন। এর পরে কাজ করেন সহকারী কমিশনার হিসেবে সিলেট বিভাগীয় কার্যালয়ে। সহকারী কমিশনার (ভূমি) হিসেবে কাজ করেন বিজয়নগর উপজেলায়।

ইয়াসমিন নাহার রুমা উপজেলার ভাংনামারী ইউনিয়নের বারুয়ামারী উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক মো. মকবুল হোসেনের কন্যা। বারুয়ামারী সরকারি প্রাথমিক বিদ্যালয় এরপর বারুয়ামারী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি উত্তীর্ণ হন। পরে মুমিনুন্নেসা সরকারি মহিলা কলেজে অধ্যয়ন করেন তিনি। দাম্পত্য জীবনে তিনি দুই কন্যার জননী।

ইয়াসমিন নাহার রুমা সুনামগঞ্জ সদর উপজেলায় ২০১৮ সালের ২১ অক্টোবর যোগদান করেন। দুই বছরে এ উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক শিক্ষা, শিশুদের খেলাধুলা, বাধ্যতামূলক প্রাথমিক শিক্ষা বাস্তবায়নের জন্য শিশু ও অভিভাবকদের উদ্বুদ্ধকরণ, কাব স্কাউট গঠন, শিক্ষকদের মনোবল বাড়ানোসহ প্রাথমিক বিদ্যালয়ের আমূল পরিবর্তন করেন। তার এ ধরনের কার্যক্রমের জন্য সারা দেশের শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হয়ে জাতীয় প্রাথমিক শিক্ষা পদকে ভূষিত হন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এ ফলাফল ঘোষণা করে। বিষয়টি নিশ্চিত করেছেন ইউএনও ইয়াসমিন নাহার রুমা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com