শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৫৮ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
রোববার থেকে পর্যটকদের জন্য খুলছে মাধবকুণ্ডের দুয়ার

রোববার থেকে পর্যটকদের জন্য খুলছে মাধবকুণ্ডের দুয়ার

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ    প্রায় সাড়ে সাত মাস বন্ধ থাকার পর পর্যটকদের জন্য আবারও উন্মুক্ত হচ্ছে দেশের অন্যতম জলপ্রপাত মৌলভীবাজারের বড়লেখার মাধবকুণ্ড। রোববার (০১ নভেম্বর) থেকে স্বাস্থ্যবিধি মেনে পর্যটকরা মাধবকুণ্ডে প্রবেশ পারবেন বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এদিকে মাধবকুণ্ড জলপ্রপাত দীর্ঘদিন পর খুলে দেওয়ায় স্থানীয় ব্যবসায়ীদের মাঝে স্বস্তি ফিরেছে।

বন বিভাগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বছর জুড়ে বড়লেখার মাধবকুণ্ড জলপ্রপাতে পর্যটকের ভীড় লেগেই থাকে। প্রকৃতিপ্রেমী মানুষ অবকাশ পেলেই ছুটে আসেন মাধবকুণ্ডে। বিশেষ করে বিভিন্ন উৎসবে সেখানে একটু বেশি পর্যটকের সমাঘম ঘটে। পর্যটকের পদভারে তখন মুখর হয়ে ওঠে জলপ্রপাত এলাকা। এতে বেচাকেনা বাড়ে স্থানীয় ব্যবসায়ীদের। তবে এবছর করোনাভাইরাস সংক্রমণের শঙ্কায় ১৯ মার্চ থেকে অনির্দিষ্টকালের জন্য মাধবকুণ্ডের গেট বন্ধ করে দেয় বনবিভাগ। ফলে দূর-দূরান্ত থেকে ঘুরতে আসা পর্যটকরা মাধবকুণ্ড জলপ্রপাতের প্রবেশ পথ থেকে হতাশ হয়ে ফিরে যান। এতে লোকসানে পড়েন স্থানীয় ব্যবসায়ীরা।

বনবিভাগের বড়লেখা রেঞ্জ কর্মকর্তা শেখর রঞ্জন দাস শনিবার মুঠোফোনে বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে মাধবকুণ্ডের গেট আবারও পর্যটকের জন্য রোববার (১ নভেম্বর) থেকে খুলে দেওয়া হচ্ছে। এখন থেকে স্বাস্থ্যবিধি মেনে পর্যটকরা মাধবকুণ্ডে প্রবেশ করতে পারবেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com