শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৭:৩৫ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দিরাইয়ে গাছের সাথে বিদ্যুৎলাইন, ঝুঁকিতে এলাকাবাসী

দিরাইয়ে গাছের সাথে বিদ্যুৎলাইন, ঝুঁকিতে এলাকাবাসী

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ    সুনামগঞ্জের দিরাই পৌরসভার মজলিশপুর গ্রামের সরকারি পুকুরপাড় সংলঘ্ন রোডে বিদ্যুৎ সঞ্চালন লাইন অত্যন্ত ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। খুঁটি ভেঙ্গে পড়ায় সঞ্চালন লাইন ঝুঁলে আছে বিপদজনকভাবে অবস্থায়।

স্থানীয়রা জানান, চার বছর আগে বৈদ্যুতিক খুঁটি স্থাপন হলেও এখনও লোহার পাইপ আর সিমেন্টের পালায় বিদ্যুৎ সঞ্চালন লাইন থাকায় তা ঝুঁলে পড়েছে। ফলে রয়েছে মৃত্যু ঝুঁকি।তাছাড়া রাতের আঁধারে চলাচলের সময় দুর্ঘটনা ঘটার ঝুঁকি রয়েছে। কারন কোন-কোন স্থানে রাস্তা হতে ঝুলন্ত বৈদ্যুতিক তারের উচ্চতা ৫- ৬ ফুটের মধ্যে এসে পড়েছে।

সরেজমিন গিয়ে দেখা যায়, মজলিশপুর গ্রামের সরকারি পুকুর পাড় পয়েন্ট সংলঘ্ন প্রায় আধ-কিলোমিটার জায়গায় বিদ্যুৎ সঞ্চালন ব্যবস্থা সনাতন ও দীর্ঘদিনের পুরনো। পুরনো লোহার খুঁটিতে লাইন থাকায় অনেক জায়গায় ঝুঁলে পড়েছে। আবার কিছু জায়গায় লোহার খুঁটি না থাকায় বাঁশের খুঁটিতে বৈদ্যুতিক তার ঝুঁলিয়ে রাখা হয়েছে। তার ঝুঁলে পড়ায় স্থানীয়রা তার বেঁধে রেখেছেন গাছের সাথে।

স্থানীয় বাসিন্দা আবুল কালাম আজাদ জানান, একদিকে বৈদ্যুতিক তারের এই অবস্থা অন্যদিকে গ্রামের একটি ট্রান্সফরমারে হাজার লাইন সংযোগ থাকায় লো-ভোল্টেজে ভোগছি অনেক বছর ধরে।মাসেক আগে মিশন রোড হতে সরকারি পুকুরপাড় ঘেঁষে লামা রোডে নতুন লাইন টানা হয়েছে। সরকারি পুকুরপাড়ে ট্রান্সফরমার বসানো হয়েছে অথচ এই লাইনে আমাদের লাইনের সংযোগ দেওয়া হয়নি। আমরা বছর খানেক আগে এমপি মহোদয়ের সুপারিস নিয়ে বাকি জায়গায় বৈদ্যুতিক খুঁটি স্থাপনসহ নতুন লাইনের জন্য উপজেলা প্রকৌশলী বরাবর আবেদন করেছিলাম কিন্তু এখনো কোন অগ্রগতি দেখছিনা।

লাইনম্যান কমলেশ তালুকদার জানান,নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ সমাপ্ত করতে না পারায় ঐ প্রকল্পের কাজ বন্ধ হয়ে গিয়েছিল। তাই হয়তো বিদ্যুৎ সঞ্চালন লাইন আর টানা হয়নি। তবে পৌরসভায় এখন নতুন প্রকল্প কাজ করছে। আশা করি কম সময়ের মধ্যে নতুন বৈদ্যুতিক খুঁটি স্থাপনসহ বিদ্যুৎ সঞ্চালন লাইনের কাজ সমাপ্ত হবে।

এ ব্যাপারে সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর পংকজ পুরকায়স্থ অমর বলেন, নতুন প্রকল্প কাজ করছে। করোনার প্রভাবে কাজ এখন বন্ধ আছে।খুব শীঘ্রই কাজ শুরু হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com