বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৩১ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
গেইলের বিশ্ব রেকর্ডের দিনে হারল প্রীতির পাঞ্জাব

গেইলের বিশ্ব রেকর্ডের দিনে হারল প্রীতির পাঞ্জাব

স্পোর্টস ডেস্কঃ  মাত্র ১ রানের জন্য সেঞ্চুরি পাননি ক্রিস গেইল। তবে মঙ্গলবার আইপিএলের ৫০তম ম্যাচে গেইলের ঝড়ো ইনিংসের সুবাদে রাজস্থান রয়ালসকে চার উইকেট হারিয়ে ১৮৬ রানের টার্গেট ছুড়ে দেয় কিংস ইলাভেন পাঞ্জাব।

আর প্লে-অফ থেকে ছিটকে যেতে থাকা দল রাজস্থান রয়ালস জ্বলে উঠল আজ। বিশাল রানের পাহাড় পাড়ি দিল অনায়াসেই। আর এই ম্যাচ জয়ের মধ্যে দিয়েই প্লে-অফে যাওয়ার আশা জিইয়ে রাখল রাজস্থান।

টসে জিতে ব্যাট করতে নেমে শুরুতেই জোফরা আর্চারের বলে শুন্যরানে আউট হয়ে সাজঘরে ফেরেন মানদ্বীপ সিং। তবে সমস্যা হয়নি এবারের আইপিএলে এখন পর্যন্ত সর্বোচ্চ সংগ্রাহক পাঞ্জাব অধিনায়ক লোকেশ রাহুলের। গেইলের সঙ্গে জুটি বেঁধে দ্রুত গতিতে রানের চাকা এগিয়ে নিয়ে যেতে থাকেন। ৪১ বলে ৪৬ রানে থামেন রাহুল। তাকে থামান স্টোকস। কিন্তু ওপাসে দাঁড়িয়ে থাকা ‘ইউনিভার্স বস’ সপাটে চালিয়ে যেতে থাকেন ব্যাট।

৬৩ বলে ৬ বাউন্ডারি ও ৮ ছক্কার মারে ৯৯ রান করেন। সেঞ্চুরি থেকে মাত্র ১ রান দূরে থাকতে আর্চারের বলে বোল্ড হয়ে ফেরেন। নিকোলাস পুরান ১০ বলে ২২ রানের ঝড়ো ইনিংস খেললে নির্ধারিত ওভারে ১৮৫ রান তুলতে সক্ষম হয় পাঞ্জাব। এদিন ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসের প্রথম ব্যাটসম্যান হিসেবে ১ হাজার ছক্কার রেকর্ড গড়েন গেইল।

জবাবে ব্যাট করতে নেমে চমৎকার শুরু করে রাজস্থান। রবিন উথাপ্পা ২৩ বলে ৩০ রান করে অশ্বিনের বলে আউট হন। তবে নিজের অর্ধশতক তুলে নিতে সক্ষম হন আরেক ওপেনার বেন স্টোকস। ২৬ বলে ৫০ রানের দুর্দান্ত ইনিংস খেলে ক্রিস জর্ডানের বলে থামেন এই অলরাউন্ডার।

উথাপ্পা আউটের পর সান্জু স্যামসন নেমে স্টোকসের অনুকরণ শুরু করেন। তিনিও ২৫ বলে ৪৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। তবে রানআউট হয়ে যাওয়া অর্ধশতক আর করতে পারেননি স্যামসন।

তবে এরপর খেলো শেষ করে দিয়ে আসে অধিনায়ক স্টিভেন স্মিথ ও জশ বাটলার। স্মিথ ২০ বলে ৩১ রানে আর বাটলার ১১ বলে ২২ রানের অপরাজিত ইনিংস খেলে জয়ের বন্দরে পৌঁছে যান। আড়াই ওভার বাকি থাকতেই ৩ উইকেট হারিয়ে ১৮৬ রানের টার্গেটে পৌঁছে যায় রাজস্থান।

ফলে ৭ উইকেটে কিংস ইলাভেন পাঞ্জাবকে হারালা রাজস্থান রয়ালস।

এই জয়ে কলকাতা নাইট রাইডার্সকে পেছনে ফেলে পঞ্চম স্থানে থেকে কিংস ইলাভেন পাঞ্জাবের ঘারে নিশ্বাস ফেলছে রাজস্থান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com