শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:৩৯ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সুনামগঞ্জে এক ঘন্টার জন্য ভাইস চেয়ারম্যান হলেন কলেজ ছাত্রী

সুনামগঞ্জে এক ঘন্টার জন্য ভাইস চেয়ারম্যান হলেন কলেজ ছাত্রী

স্টাফ রিপোর্টার:: 

সুনামগঞ্জে এক ঘন্টা জন্য উপজেলা ভাইস চেয়ারম্যানের ‘প্রতীকী দায়িত্ব’ পালন করেছেন সুনামগঞ্জ সরকারি মহিলা কলেজের মানবিক বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্রী তাজকিয়া হক তাজিন।

আজ বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানের দায়িত্ব এক ঘণ্টার জন্য তাকে দেয়া হয় ।

এসময় উপজেলার অধীনে সকল ইউনিয়নের নারীদের নিরাপত্তা নিশ্চিত করা, উপজেলার অধীনে যে সকল শিক্ষা প্রতিষ্টান রয়েছে সেই শিক্ষা প্রতিষ্টান গুলোতে নারীদের বিশেষ প্রশিক্ষনের ব্যবস্থা করা, যাতে নারীরা আত্মরক্ষা করতে পারে। কেবল নারী নির্যাতন রোধের জন্য আলাদা নাম্বারের ব্যবস্থা করা, যাতে তাৎক্ষনিক পদক্ষেপ নেয়া সম্ভব হয়। উপজেলার অধীনে কণ্যা শিশুরা যেন ঝড়ে না পরে সেই ব্যবস্থা করার সুপারিশ মালা প্রদান করেন এবং তা বাস্তবায়নে সবার সহযোগিতা কামনা করেন। এর আগে একটি আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার ‘গার্লস টেকওভার’ কর্মসূচির আওতায় ন্যাশনাল চিলড্রেন টাস্ক ফোর্সের (এনসিটিএফ) সহযোগিতায় উপজেলা ভাইস চেয়ারম্যানের প্রতীকী দায়িত্ব নেন তিনি।

এসময় তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। দায়িত্ব নিয়েই তাজকিয়া হক তাজিন উপজেলা পরিষদে কর্মরত সবাইকে নিয়ে বৈঠক করেন। এ প্রসঙ্গে সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এ্যাড. আবুল হোসেন বলেন, গার্লস টেকওভার কর্মসূচির মাধ্যমে কন্যা শিশুরা উৎসাহিত হবে এবং নিজেদের স্বপ্নপূরণেও অঙ্গিকারবদ্ধ হবে। শিশুদের অধিকার প্রতিষ্ঠার মাধ্যমে সদর উপজেলাকে শিশুবান্ধব হিসেবে গড়ে তোলার লক্ষেও তিনি সর্বদা ইতিবাচক ভূমিকা রাখবেন বলে প্রতিশ্রুতি দেন।

এসময় উপস্থিত ছিলেন, জেলা ভলন্টিয়ার শফিকুল ইসলাম, প্রিয়াঙ্কা কর প্রিয়া, স্থানীয় গণমাধ্যম কর্মী, বিশিষ্টজন প্রমূখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com