মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৯:২৬ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
কোভিড-১৯: মৃত্যু সাড়ে ১১ লাখ ছাড়াল

কোভিড-১৯: মৃত্যু সাড়ে ১১ লাখ ছাড়াল

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   কোভিড ১৯-এ আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। মহামারীর প্রভাব এক অঞ্চলে কিছুটা কমলেও অন্য প্রান্তে বাড়ছে। মৃত্যুর মিছিল দিন দিন দীর্ঘ হচ্ছে। রোজ হাজার হাজার মানুষ মৃত্যুর মিছিলে যোগ দিচ্ছেন। ইতিমধ্যে মৃত্যুর মিছিল সাড়ে ১১ লাখ ছাড়িয়ে গেছে। এ তথ্য ওয়ার্ল্ডওমিটারসের।

করোনায় মৃত্যু ও আক্রান্তের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক এ সংস্থার তথ্যমতে, সোমবার সকাল ১০টা পর্যন্ত করোনায় বিশ্বে আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৩৩ লাখ ৪৫ হাজার ৯০৫ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ১৯ লাখ ৪ হাজার ৮৫১ জন। আর প্রাণহানি ঘটেছে ১১ লাখ ৫৯ হাজার ৯১ জনের।

অন্যদিকে ‍যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্যমতে, সোমবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত বিশ্বব্যাপী কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ কোটি ২৯ লাখ ১৮ হাজার ৮ জনে।  এদের মধ্যে মৃত্যু হয়েছে ১১ লাখ ৫২ হাজার ৭৭৩ জনের। আর এ পর্যন্ত সেরে উঠেছেন ২ কোটি ৮৮ লাখ ৯২ হাজার ৪৫ জন।

চীনের উহান থেকে বিশ্বময় ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। সোমবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৮৬ লাখ ৩৩ হাজার ১৭৪ জন। আর এই মহামারীতে দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ২৫ হাজার ২১৫ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এ দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৩ লাখ ৮০ হাজার ৬৩৫ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ৫৬ হাজার ৯০৩ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৭৮ লাখ ৬৪ হাজার ৮১১ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ১৮ হাজার ৫৩৪ জনের।

গত বছরের ডিসেম্বরে করোনা ঝড় শুরু হওয়ার পর বিশ্বের ২১৩ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এ মহামারী। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারী ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com