মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:৪৬ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সেন্টমার্টিন দ্বীপে আটকা ৫ শতাধিক পর্যটক

সেন্টমার্টিন দ্বীপে আটকা ৫ শতাধিক পর্যটক

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   সেন্টমার্টিন দ্বীপে ভ্রমণে গিয়ে বিরূপ আবহাওয়ার কারণে আটকা পড়েছেন পাঁচ শতাধিক পর্যটক। বৃহস্পতিবার বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে দেশের সমুদ্র উপকূলে ৩ নম্বর হুশিয়ারি সংকেত থাকায় কক্সবাজারের সঙ্গে সেন্টমার্টিন দ্বীপের যোগাযোগ হঠাৎ করে বন্ধ হয়ে যায়।

এ কারণে বুধবার বা তার আগের দিন সেন্টমার্টিনে ভ্রমণে যাওয়া প্রায় পাঁচ শতাধিক পর্যটক সেখানে আটকা পড়েছেন। তাদের অনেকেই আজ  ফিরে আসার কথা ছিল।

৩ নম্বর হুশিয়ারি সংকেত বলবত থাকায় আজ কক্সবাজার থেকে পর্যটকবাহী জাহাজ কর্ণফুলী সেন্টমার্টিন যায়নি। টেকনাফ বন্দর থেকেও পর্যটকবাহী কোনো জাহাজ চলাচল শুরু হয়নি।

সেন্টমার্টিন ইউনিয়নের ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান হাবিব খান জানান, বুধবার দুপুরে আবহাওয়া অফিস থেকে সমুদ্র উপকূলকে ৩ নম্বর হুশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হলে সেন্টমার্টিন দ্বীপে যারা বেড়াতে আসেন তাদের জাহাজে করে কক্সবাজারে চলে যেতে মাইকিং করা হয়। কিন্তু অনেকেই সংকেত উপেক্ষা করে সেন্টমার্টিন দ্বীপে থেকে যান।

তিনি জানান, বর্তমানে দ্বীপে প্রায় পাঁচ শতাধিক পর্যটক বিভিন্ন রিসোর্টে রয়েছেন; তবে তারা নিরাপদে আছেন। তাদের কোনো সমস্যা হচ্ছে না। সাগরের পরিস্থিতি ভালো হলে তারা নিরাপদে কক্সবাজারে ফিরে যেতে পারবেন।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম জানান, হুশিয়ারি সংকেত উপেক্ষা করে সেন্টমার্টিন দ্বীপে যেসব পর্যটক রয়ে গেছেন তারা যাতে কোনো সমস্যায় না পড়েন সে ব্যাপারে সেন্টমার্টিন পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিদের নির্দেশনা দেয়া হয়েছে। প্রয়োজন হলে আটকেপড়া পর্যটকদের সাশ্রয়ী মূল্যে থাকা এবং খাওয়ার ব্যবস্থা করার কথা বলা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com