বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১১:৪২ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সুনামগঞ্জে মাদ্রাসায় ভিত্তি প্রস্তর স্থাপন করলেন উপজেলা চেয়ারম্যান চপল

সুনামগঞ্জে মাদ্রাসায় ভিত্তি প্রস্তর স্থাপন করলেন উপজেলা চেয়ারম্যান চপল

স্টাফ রিপোর্টার:: 

উপজেলা পরিচালক ও উন্নয়ন প্রকল্পর আওতায় সুনামগঞ্জ সদর উপজেলার কোরবান নগর ইউনিয়নের আলহেরা জামেয়া ইসলামিয়া আলিম মাদ্রাসা এর একটি নতুন শ্রেণিকক্ষের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে সুনামগঞ্জ জেলা যুবলীগের আহবায়ক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল এ মাদ্রাসায় নতুন শ্রেণিকক্ষ স্থাপন করেন।

শ্রেণিকক্ষ স্থাপন শেষে খায়রুল হুদা চপল বলেন, মাদ্রাসা শিক্ষা ব্যবস্থা আগের তুলনায় অনেক উন্নত হয়েছে। আর এজন্য বর্তমান আওয়ামী লীগ সরকারের অবদান অতুলনীয়। আওয়ামী লীগ সরকার মাদ্রাসা শিক্ষার গুরুত্ব দিয়ে মাদ্রাসা শিক্ষাকে প্রসারিত করেছেন। ইতিমধ্যে কওমী মাদ্রাসা শিক্ষাকে স্বিকৃতী দিয়ে এ সরকার তা প্রমান করেছেন। তাই নি:সন্দেহে সবাইকে মানতে হবে মাদ্রাসা শিক্ষায় আওয়মা লীগ সরকারের উন্নয়ন দৃশ্যমান ও প্রমানিত।

খায়রুল হুদা চপল বলেন ,আওয়ামীলীগ সরকারের আমলে শিক্ষার সর্বোচ্চ সুযোগ সুবিধা এ দেশের কোমলমতি শিক্ষার্থীরা পেয়ে থাকেন।

তিনি বলেন, আজকে শিক্ষার্থীরা আগামীর বাংলাদেশকে নেতৃত্ব দিবে। দেশকে বিশ্বের মাঝে তুলে ধরবে এবং সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশের উন্নয়ন ঘটাবে। সে কথা মাথায় রেখে শিক্ষাকে অধিক গুরুত্ব দিয়ে এ সরকার কাজ করছে। শিক্ষার সুযোগ থেকে কেউ যেনো বঞ্চিত না হয় সে জন্য এ সরকার বৃত্তি প্রদান করছে এবং বছরের প্রথম দিনে প্রতিটি শিক্ষার্থীর হাতে নতুন বই তুলে দিচ্ছে। যা প্রমান করে আওয়ামীলীগ একটি শিক্ষা বান্ধব সরকার।

তিনি মাদ্রাাসা শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, ধর্মের সঠিক শিক্ষা শিক্ষার্থীদের দিবেন যাতে তারা পথভ্রষ্ট না হয়। সেই সাথে স্বাধীনতার ইতিহাস ও বাংলাদেশ স্বাধীন করতে বঙ্গবন্ধুর যে অবদান সে সম্পর্কে প্রত্যেক শিক্ষার্থীকে সঠিক এবং পূর্ণাঙ্গ শিক্ষা দিতে হবে। কারন পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামক স্বাধীন ভূ-খন্ডটির জন্ম এমনি এমনি হয়নি। ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে এ দেশ আজ স্বাধীন রাষ্ট্রে পরিণত হয়েছে। যদি স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সম্পর্কে তাদের শিক্ষা না দেওয়া হয় তাহলে তাদের দেশের প্রতি যে দায়িত্ববোধ রয়েছে সেটা বুঝবেনা।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া,ভাইস চেয়ারম্যান এড.আবুল হোসেন,উপজেলা প্রকৌশলী আনুয়ার হোসেন,ইউজিডিপি প্রকল্পের ফ্যাসিলিটেটর শেখ আব্দুর রব, সুনামগঞ্জ পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র নুরুল ইসলাম বজলু,অধ্যক্ষ আবুল কালাম আজাদ প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com