রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৩:০৩ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
শ্রীলংকায় মুমিনুলদের সাতদিনের কোয়ারেন্টাইন

শ্রীলংকায় মুমিনুলদের সাতদিনের কোয়ারেন্টাইন

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের শ্রীলংকা সফর নিয়ে ভিন্ন ভিন্ন কথা বলছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড। প্রথমে তারা বলেছিল, শ্রীলংকা পৌঁছে করোনা পরীক্ষা দিয়েই মাঠে নেমে যেতে পারবেন ক্রিকেটাররা। শুধু স্থানীয় ক্রিকেটারদের সঙ্গে ১৪ দিনের আগে কোন ধরণের ম্যাচ খেলতে পারবেন না।

অথচ সংবাদ মাধ্যম ক্রিকবাজ শুক্রবার বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান আকরাম খানের বরাত দিয়ে জানিয়েছে, লংকান বোর্ড অলিখিতভাবে জানিয়েছে ১৪ দিন পুরোপুরি বাংলাদেশ দলকে কোয়ারেন্টাইনে থাকতে হবে। ওই সময় হোটেল থেকে বের হতে পারবেন না তারা।

শনিবার আবার বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন, লংকান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, সাতদিন কোয়ারেন্টাইনে থাকলেই চলবে। এরপরে বাংলাদেশ দল নেমে পড়তে পারবে মাঠের অনুশীলনে। পরিকল্পনা অনুযায়ী, হাই পারফরম্যান্স দলের সঙ্গে খেলতে পারবে ম্যাচও। এছাড়া নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন, তারা চেষ্টা করেছেন কোয়ারেন্টাইনের সময় যতটা সম্ভব কমিয়ে আনার।

তিনি বলেছেন, শ্রীলংকার ক্রিকেট বোর্ডের সঙ্গে যে আলাপ হয়েছে, তা থেকে বলতে পারি তারা সাতদিন কোয়ারেন্টাইনে থাকার কথা বলেছেন। এরপরই ক্রিকেটাররা অনুশীলনের জন্য বাইরে যেতে পারবে। কোয়ারেন্টাইন সাতদিন হলে পরিকল্পনা অনুযায়ী আমরা এগোতে পারবো। এ বিষয়ে আমাদের শ্রীলংকা বোর্ডের আরও প্রতিক্রিয়া দরকার। এখন এর বেশি মন্তব্য করতে পারবো না।’

শ্রীলংকা সফরকে সামনে রেখে বাংলাদেশের বেশ কিছু কোচ ঢাকায় এসে দলের অনুশীলন পর্যবেক্ষণেও নেমে গেছেন। রাসেল ডমিঙ্গো, ওটিস গিবসনরা ঢাকায় আছেন। তবে কিছু কোচ সরাসরি শ্রীলংকায় দলের সঙ্গে যোগ দেবেন। তাদের ক্ষেত্রে কোয়ারেন্টাইন শর্ত কী হতে তা এখনও নিশ্চিত করেনি শ্রীলংকা ক্রিকেট বোর্ড। তবে দেশটির বোর্ড সরকার সংশ্লিষ্টদের সঙ্গে আলাপ চালিয়ে যাচ্ছেন। দুই-একদিনের মধ্যে এ বিষয়ে পরিষ্কার হওয়া যাবে বলে মনে করছেন বিসিবি সিইও।

শ্রীলংকা সফরে শুধু বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল ও তার স্টাফরা যাচ্ছেন না। হাই পারফরম্যান্স দলও সিরিজ খেলতে যাবেন। একই সঙ্গে ভ্রমণ করবেন তারা। ক্রিকেটার এবং স্টাফ মিলিয়ে বাংলাদেশের বহরটা তাই হবে প্রায় ৬০ জনের। বাংলাদেশ আগামী ২৪ অক্টোবর শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের সিরিজের প্রথমটি খেলবে। লংকা সফরের জন্য ২৭ সেপ্টেম্বর দেশ ছাড়ার পরিকল্পনা করে রেখেছে বোর্ড। তার আগে দেশেই এক সপ্তাহের আবাসিক ক্যাম্প করবেন জাতীয় দলের ক্রিকেটাররা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com