শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৪৩ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
তাহিরপুরে লজিক প্রকল্পের উদ্যােগে হতদরিদ্রদের মধ্যে ভেড়া বিতরণ

তাহিরপুরে লজিক প্রকল্পের উদ্যােগে হতদরিদ্রদের মধ্যে ভেড়া বিতরণ

স্টাফ রিপোর্টারঃ  তাহিরপুর উপজেলায় ‘লোকাল গভর্ণমেন্ট ইনিশিয়েটিভ অন ক্লাইমেট চেঞ্জ (লজিক)’ প্রকল্পের উদ্যোগে হতদরিদ্র পরিবারের মধ্যে গবাদিপশু (ভেড়া) বিতরণ করা হয়েছে।

বুধবার ( ৯ সেপ্টেম্বর ) উপজেলার ২নং শ্রীপুর দক্ষিণ ইউনিয়ন পরিষদের উমেদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ ভেড়া বিতণের কার্যক্রম অনুষ্ঠিত হয়।

এসময় লজিক প্রকল্প কর্তৃক শ্রীপুর দক্ষিণ ইউনিয়নের হতদরিদ্র প্রায় ১৯ টি পরিবারের প্রতি একজন মহিলাকে ৩ টি করে মোট ৫৭ টি গবাদিপশু (ভেড়া) বিতরণ করা হয়েছে।

পর্যায়ক্রমে উক্ত ইউনিয়নের হতদরিদ্র ২০৮ টি পরিবারের মধ্যে গবাদিপশু (ভেড়া) বিতরণ করা হবে।

বৈশ্বিক বিপর্যয় তথা আবহাওয়া ও জলবায়ুর সাথে খাপ খাইয়ে হতদরিদ্র পরিবারের মানুষগুলো যেন তাদের জীবনযাত্রার মানোন্নয়ন নিশ্চিত করতে পারে ও সামগ্রিক সফলতা বয়ে আনতে সক্ষম হন। এছাড়াও করোনাকালীন সময়ে অর্থনৈতিক চাপ থেকে মুক্ত হয়ে উন্নতির দিকে ধাবিত হতে পারে- সে উদ্দেশ্যকে সামনে রেখেই উক্ত প্রকল্পের উদ্যোগে গবাদিপশু (ভেড়া) বিতরণ কর্মসূচি।

উক্ত বিতরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন, তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার জনাব পদ্মাসন সিংহ, ২নং শ্রীপুর দক্ষিণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জনাব বাবু বিশ্বজিৎ সরকার, ইউপি সদস্য গোলাম সারোয়ার ডালিম, বিউটি রানী তালুকদার, লজিক প্রকল্প হতে (সিএমএফ) রেজাউল করিম ও রাইফা আক্তার প্রমুখ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

গবাদিপশু পেয়ে সন্তোষ প্রকাশ করেন স্থানীয়রা। আর এতে ‘লজিক’ প্রকল্পও যেন সার্থক। সমাজ সেবায় নিয়োজিত এই লজিক প্রকল্পের কার্যক্রম  সমাজের হত দরিদ্রদের মুখের হাসি অটুট রাখতে বদ্ধপরিকর বলে জানান প্রকল্পের মাঠ পর্যায়ের কর্মকর্তারা ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com