শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:৫১ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দাফনের ২১ বছর পরেও লাশ অক্ষত!

দাফনের ২১ বছর পরেও লাশ অক্ষত!

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   ঝালকাঠিতে দাফন করার ২১ বছর পরেও অক্ষত অবস্থায় একটি লাশ পাওয়া গেছে। এ নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। অসংখ্য মানুষ ওই লাশ দেখতে ভিড় করেন।

ঝালকাঠি গাবখান ধানসিঁড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসাইন জানান, ধানসিঁড়ি ইউনিয়নের চরকাঠি গ্রামের মো. মুজাফফর আলী হাওলাদার ২১ বছর আগে মারা যান। বিষখালী নদীর তীরবর্তী বাড়ির পাশে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়। গ্রামটি প্রায় নদীগর্ভে বিলীন হয়ে গেছে।

তিনি জানান, কবরটিও নদীতে বিলীন হওয়ার উপক্রম হওয়ায় মঙ্গলবার সকালে মৃত মুজাফফর আলী হাওলাদারের সন্তানরা কবর স্থানান্তরের উদ্যোগ নেন। কবরটি খুঁড়লে তাতে দেখা যায় মৃত ব্যক্তির দাফনের কাপড় যেমন ছিল প্রায় সে রকমই আছে। এমনকি লাশটিও প্রায় অক্ষত আছে। শুধু চামড়াগুলো হাড়ের সঙ্গে মিশে শুকিয়ে গেছে। দেখতে কিছুটা মমির মতো।

মৃত মুজাফফর আলী হাওলাদারের ছেলে মো. আবুল বাশার বলেন, আমার মা তিন মাস আগে মারা যান। বাবার কবরটি নদীতে ভেঙে যাওয়ার উপক্রম হওয়ায় আমাদের নতুন বাড়িতে মায়ের কবরের কাছে বাবার কবরটি স্থানান্তর করার চিন্তা করি। এছাড়া কিছু দিন আগে আমার প্রবাসী ভাই স্বপ্নে দেখেন বাবার কবরে লাশ অক্ষত আছে। তাই মঙ্গলবার সকালে কবর খুঁড়তে যাই। কবর খুঁড়ে দেখি দাফনের কাপড় যেমন ছিল প্রায় তেমনই আছে। সঙ্গে দেহও প্রায় অক্ষত আছে। আমরা পুনরায় বাবার লাশ মায়ের কবরের পাশে দাফন করেছি।

মরহুমের আরেক ছেলে ঝালকাঠির আইনজীবী সহকারী মো. মোস্তফা হোসেন বলেন, আমার বাবা পাঁচ ওয়াক্ত নামাজ পড়তেন এবং মসজিদে আজান দিতেন। তিনি অত্যন্ত সৎ জীবনযাপন করতেন।

সুত্রঃ যুগান্তর

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com