শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:২৯ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
নানা আয়োজনের মধ্যে দিয়ে জাতীয় শোক দিবস পালন করলো সিলেটের কামরান পরিবার

নানা আয়োজনের মধ্যে দিয়ে জাতীয় শোক দিবস পালন করলো সিলেটের কামরান পরিবার

স্টাফ রিপোর্টার::

প্রতিবছরের ন্যায় এবারো নানা আয়োজনের মধ্যে দিয়ে ১৫ আগস্ট স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে

সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য বদরউদ্দিন আহমদ কামরানের পরিবার। যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সঙ্গে পালন করেছে।

নানা কর্মসূচির মধ্যে আজ ১৪ই আগস্ট শুক্রবার সকাল ১১ টা, বিকেল ৪ টা ও ৫ টায় যথাক্রমে ছড়ারপার, কাজিরবাজার মাদ্রাসা ও সোবহানীঘাট মাদ্রাসা ও রামকৃষ্ণ মিশনে মরহুম বদর উদ্দিন আহমদ কামরান পরিবারের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

পৃথক পৃথক অনুষ্টানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অ্যাড. নাসির উদ্দিন খান,মহানগর আ’লীগের সাধারন সম্পাদক, অধ্যাপক জাকির হোসেন।

এছাড়া অন্যান্যর মাঝে উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও ৩ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা আবদুল খালিক, সাবেক যুগ্ন সাধারন সম্পাদক ফরজুর আনোয়ার আলাউর, জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ও সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক স্বাস্থ ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক কামরান পূত্র ডা. আরমান আহমদ শিপলু

যুবলীগের সাবেক দপ্তর সম্পাদক, মেহেদি কাবুল, সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক যুগ্ন সাধারন সম্পাদক দিনার চৌধুরীসহ আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পৃথক পৃথক আয়োজনে বক্তারা বলেন, বদরউদ্দিন আহমদ কামরান ছিলেন সিলেটের মাটি ও মানুষের প্রিয় নেতা ও অভিভাবক। তিনি সিলেটের মানুষের সুখে-দুঃখে সবার আগে থাকতেন। বদরউদ্দিন আহমদ কামরান সবসময় দরিদ্র মানুষের সমস্যা নিয়ে এগিয়ে আসতেন।

তার নেতৃত্বে জাতিয় শোক দিবস নেতৃবৃন্দ সুশৃঙ্খল ভাবে পালন করতেন নেতৃবৃন্দে। পাশাপাশি কামরান নিজ উদ্যোগে কমিউনিটি সেন্টারে ১৫ আগস্ট সকল শহীদদের প্রতি সম্মান জানিয়ে শিরনী ও অসহায়দের পাশে দাড়াতেন। এবছর তিনি নেই মাসটি আরো বেদনাময়। তবে তার পরিবার যে বঙ্গবন্ধুর পরিবারের প্রতি শ্রদ্ধা জানিয়ে নানা আয়োজনে শোক দিবস পালন করছে নি:সন্দেহে প্রশংসার দাবীদার।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের ২০ বছরের সংগ্রাম ও মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা স্বাধীনতা অর্জন করেছিলাম। বাঙালি জাতি মুক্তি পেয়েছিল। শেখ মুজিবের আহ্বানে সাড়া দিয়ে, যার কাছে যা আছে, তা নিয়ে যুদ্ধ করে বিজয় অর্জন করেছিল। শেখ মুজিবের জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন রাষ্ট্র হতে পারতো না। আমরা স্বাধীন জাতি হিসেবে আত্মমর্যাদা অর্জন করতে পারতাম না।

নেতৃবৃন্দ বলেন, ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের মধ্য দিয়ে যার যা আছে তাই নিয়ে যুদ্ধের নির্দেশ দিয়েছিলেন বঙ্গবন্ধু। নির্দেশ দেন বাঙালিকে ঐক্যবদ্ধ হওয়ার। বাংলার জনগণ তার নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করেছিলেন। আজও জাতির জনকের আদর্শে প্রধানমন্ত্রী শেখহাসিনার হাত কে শক্তিশালী করতে তরুণ প্রজন্মরা ঐক্যবদ্ধ হতে হবে।

তারা বলেন, মুক্তিযুদ্ধের অবিনাশী চেতনা ধারণ করে মুজিব আদর্শের প্রতিটি সৈনিক দেশ ও জাতির কল্যাণে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। শোকদিবসের আমাদের অঙ্গীকার
বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ করার কাজে সহযোগিতা করা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com